বিতর্কের মধ্যেই পেশ হল হলদিয়া পুরসভার বাজেট

Last Updated: Friday, March 15, 2013 - 15:24

বাহান্ন কোটি টাকার বাজেট পেশ হল হলদিয়া পুরসভায়। আয় কমল ১০ কোটি টাকা। পুরকর মেটাতে পারেনি বেশ কিছু ছোট-মাঝারি সংস্থা। এমনকি কর মেটায়নি হলদিয়া বন্দরও। রাজ্যের সামগ্রিক শিল্পমন্দার প্রতিফলন দেখা গেল হলদিয়া পুরসভার বাজটেও। বাজেট পেশ হওয়ার পরই সাংবাদিক সম্মেলন করলেন হলদিয়া পুরসভার চেয়ারপার্সন  তমালিকা পণ্ডা শেঠ। তিনি জানালেন এবছর হলদিয়া পুরসভার পক্ষ থেকে কিছু প্রকল্প গ্রহণ করা হয়েছে। অক্ষম ও বয়স্ক শিল্পীদের জন্য ভাতা চালু হচ্ছে হলদিয়া পুরসভার উদ্যোগে। সামাজিক উন্নয়নের খাতে ৮ কোটি টাকা ধার্য করা হচ্ছে। চালু হচ্ছে ``শিশু কন্যা কান্না নয়`` প্রকল্প। এই প্রকল্পে ৬মাস থেকে ৬ বছর বয়স পর্যন্ত শিশু কন্যাদের নাম নথিভুক্ত করা যাবে। আঠেরো বছর বয়স অবধি তারা পুরসভার কাছ থেকে আর্থিক সাহায্য পাবে বলেও জানিয়েছেন পুরসভার চেয়ারপার্সন।
অন্যদিকে অধিবেশনে যোগ দিলেও হাজিরা খাতায় সাক্ষর করেননি তৃণমূল কাউন্সিলররা। বাজেট অধিবেশনের শুরুতেই নজিরবিহীন ঘটনা ঘটে হলদিয়া পুরসভায়। ঢুকতে দেওয়া হয়নি  সংবাদমাধ্যমের প্রতিনিধিদের। প্রশাসনিক আধিকারিকদের  বক্তব্যেও ছড়ায় বিভ্রান্তি।
অতিরিক্ত পুলিস সুপার দাবি  করেন তাঁদের কাছে হাইকোর্টের নির্দেশ রয়েছে। সেই নির্দেশ অনুযায়ী ঢুকতে দেওয়া হচ্ছে না সংবাদমাধ্যমকে। সেই নির্দেশের কপি এসডিওর কাছেও পাঠিয়ে দেওয়া হয়েছে। অন্যদিকে জেলাশাসক অশোক রক্ষিত দাবি করেন এমন কোনও নির্দেশ তাঁদের কাছে  নেই।



First Published: Friday, March 15, 2013 - 15:24


comments powered by Disqus