বাঁকুড়ায় ভয়াবহ হড়কা বানে ভেসে গেল যাত্রীবাহী বাস

Last Updated: Thursday, September 6, 2012 - 17:06

বাঁকুড়ার ফুলকুসমায় ভয়াবহ হড়কা বানে ভেসে গেল একটি যাত্রীবাহী বাস। বাসে প্রায় ৮০ জন যাত্রী ছিলেন বলে অনুমান করা হচ্ছে। তাঁদের মধ্যে ৪৩ জনকে উদ্ধার করা গেছে। বাকিদের এখনও পর্যন্ত কোনও খোঁজ পাওয়া যায়নি। বাসটি ঝাড়গ্রাম থেকে দুর্গাপুর যাচ্ছিল বলে জানা গেছে। দুর্গাপুর থেকে ডিজাস্টার ম্যানেজমেন্ট গ্রুপ ঘটনাস্থলে পৌঁছলেও বাঁকুড়া সদর এবং ঝাড়গ্রাম দুদিক থেকেই এলাকার যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে পড়ায় স্তব্ধ হয়ে পড়েছে উদ্ধারকাজ। এমনকী, উদ্ধার করা যাত্রীদের হাসপাতালে নিয়ে যাওয়া যাচ্ছে না।
বাঁকুড়ার বারিকুল থানার ফুলকুসমার কাছে বৃহস্পতিবার বেলা ২টো নাগাদ দুর্ঘটনাটি ঘটে। ভৈরোবাঁকি নদীর ওপর একটি কজওয়ে পেরোনোর সময় হড়কা বানে ভেসে যায় বাসটি। নিখোঁজদের সন্ধানে উদ্ধারের কাজ শুরু করে বারিকুল থানার পুলিস ও দমকল। পুলিসের সঙ্গে উদ্ধার কাজে হাত লাগান স্থানীয় বাসিন্দারাও। কিন্তু বৃষ্টির জল ক্রমাগত বাড়ার ফলে চারদিক দিয়ে পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে পড়ে ঘটনাস্থল। এলাকার প্রায় প্রতিটি রাস্তায় ৭ থেকে ৮ ফুট জল জমে রয়েছে বলে জানা গেছে।
বুধবার থেকেই বাঁকুড়ায় বৃষ্টি শুরু হয়েছে। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ৪৭.২ মিলিমিটার। বৃষ্টির ফলে পাহাড়ি নদীতে জলস্তর বেড়ে যাওয়ায় হড়কা বান আসে বলে মনে করা হচ্ছে।



First Published: Thursday, September 6, 2012 - 17:21


comments powered by Disqus
Live Streaming of Lalbaugcha Raja