গঙ্গা ভাঙনে ভিটেমাটি হারিয়ে দিশেহারা মালদহের বৈষ্ণবনগরের বিজেপি বিধায়ক

গঙ্গা ভাঙনে ক্ষতিগ্রস্ত খোদ বিধায়কের বাড়ি। লুঠ হয়েছে সামগ্রী। ভিটেমাটি হারিয়ে এখন কার্যত দিশেহারা মালদহের বৈষ্ণবনগরের বিজেপি বিধায়ক স্বাধীন সরকার। ভাঙন সমস্যার স্থায়ী সমাধানে সেচমন্ত্রী ও স্পিকারের দ্বারস্থ হচ্ছেন তিনি।

Updated By: Aug 5, 2016, 09:00 AM IST
গঙ্গা ভাঙনে ভিটেমাটি হারিয়ে দিশেহারা মালদহের বৈষ্ণবনগরের বিজেপি বিধায়ক

ওয়েব ডেস্ক: গঙ্গা ভাঙনে ক্ষতিগ্রস্ত খোদ বিধায়কের বাড়ি। লুঠ হয়েছে সামগ্রী। ভিটেমাটি হারিয়ে এখন কার্যত দিশেহারা মালদহের বৈষ্ণবনগরের বিজেপি বিধায়ক স্বাধীন সরকার। ভাঙন সমস্যার স্থায়ী সমাধানে সেচমন্ত্রী ও স্পিকারের দ্বারস্থ হচ্ছেন তিনি।

স্বাধীন সরকার। মালদহের বৈষ্ণবনগরের বিজেপি বিধায়ক। বাড়ি বৈষ্ণবনগরে বীরনগর এক গ্রামপঞ্চায়েতের অন্তর্গত সরকার টোলা গ্রামে। ভাঙন কবলিত  এলাকার বাসিন্দা হওয়ায় খুব কাছ থেকেই দেখেছেন নদী ভাঙনের করুণ ছবিটা। ২৮ জুলাই বিধানসভার স্ট্যান্ডিং কমিটির বৈঠক সেরে রাতে বাড়ি ফেরেন।

আরও পড়ুন রাজ্যের নাম বদলে সায় নেই বিজেপির পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির

স্বাধীন বাবুর ভাই ক্যান্সারে আক্রান্ত। মা ও বাবাকে বাল্যবন্ধুর বাড়িতে রেখেছেন। শুধু তিনি নন। নদী ভাঙনের ফলে আশ্রয় হীন হয়েছেন গ্রামেরই বহু পরিবার। স্কুল বাড়িতে কোনওরকমে আশ্রয় জুটেছে তাঁদের। সরকার আসে যায়। কিন্তু মালদহের নদী ভাঙনের ছবিটা বদলায় না। ভাঙন সমস্যার স্থায়ী সমাধান কি সম্ভব মালদহে? উত্তরের খোঁজে এবার সেচমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় এবং  বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হচ্ছেন স্বাধীন সরকার।

আরও পড়়ুন তোলাবাজি-সিন্ডিকেট নিয়ে কড়া বার্তা মুখ্যমন্ত্রীর

.