ভোটের দেড় সপ্তাহ আগে জেলায় জেলায় বিস্ফোরণ, উদ্ধার আগ্নেয়াস্ত্র

ভোটের দেড় সপ্তাহ আগে জেলায় জেলায় বিস্ফোরণ, উদ্ধার আগ্নেয়াস্ত্র। বৃহস্পতিবার সন্ধে থেকে শুক্রবার পর্যন্ত ৩ জায়গায় বিস্ফোরণে ২জনের মৃত্যু হয়েছে। আহত ১০জন। নিহত এবং আহতদের বেশিরভাগই নাবালক।

Updated By: Mar 25, 2016, 08:33 PM IST
ভোটের দেড় সপ্তাহ আগে জেলায় জেলায় বিস্ফোরণ, উদ্ধার আগ্নেয়াস্ত্র

ওয়েব ডেস্ক: ভোটের দেড় সপ্তাহ আগে জেলায় জেলায় বিস্ফোরণ, উদ্ধার আগ্নেয়াস্ত্র। বৃহস্পতিবার সন্ধে থেকে শুক্রবার পর্যন্ত ৩ জায়গায় বিস্ফোরণে ২জনের মৃত্যু হয়েছে। আহত ১০জন। নিহত এবং আহতদের বেশিরভাগই নাবালক।

মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জের গঙ্গাপ্রসাদ এলাকায় নির্মীয়মাণ বাড়িতে বোমা ফেটে এক বালকের মৃত্যু হয়েছে। আহত ৭ জন। বৃহস্পতিবার সন্ধেয় এই ঘটনা ঘটে। নির্মীয়মাণ বাড়িটিতে বেশকিছু বোমা মজুত করা ছিল।  যদিও কে বা কারা বোমা মজুতের পিছনে রয়েছে, সেবিষয়ে এখনও অন্ধকারে পুলিস। ৮ থেকে ১২ বছর বয়সী কয়েকজন শিশু খেলার সময়েই বোমা ফেটে বিপত্তি হয়। ২ থেকে ৩টি বোমা একসঙ্গে ফেটে যায় বলে মনে করছে পুলিস।

ঘটনাস্থল নদিয়ার তেহট্ট থানা এলাকার বেতাই। বৃহস্পতিবার গভীর রাতে বোমা ফেটে বাড়িতে অগ্নিকাণ্ড। ঘুমের মধ্যেই মৃত্যু হয় নবম শ্রেণীর ছাত্র সুমন ঘোষের। হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছেন তার বাবা মা। ভেঙে পড়েছে সুমনদের নতুন বাড়ির দেওয়াল। বাড়ি থেকে প্রচুর কেরোসিন উদ্ধার করেছে পুলিস। বোমার তত্ত্ব যদিও মানতে নারাজ পুলিস। পুলিসের দাবি বাড়িতে প্রচুর কেরোসিন থাকার কারণে ভয়াবহ আকার নেয় আগুন।

স্থানীয় মানুষের অভিযোগ বাড়িতে বোমা ছিল। বোমার আগুন আর কেরোসিন তেল মিলে বিশাল আকার নেয় আগুন। বিকট আওয়াজও হয় বলে জানান প্রতিবেশীরা। বিস্ফোরণ না হলে দেওয়ালই বা ভাঙল কীভাবে, তা নিয়ে প্রশ্ন তৈরি হচ্ছে।

রাস্তার ধারে আগাছার নীচে লুকিয়ে রাখা ছিল বোমা। সেই বোমা ফেটেই জখম হলেন তৃণমূল কর্মী আব্দুল শেখ। ইটাহার থানা এলাকার পাড়ের গ্রামের ঘটনা। ঘটনাস্থল থেকে প্রায় গোটা দশেক বোমা উদ্ধার করেছে পুলিস। আব্দুল শেখ রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় বোমা ফেটে যায়। তৃণমূলেরই রাখা বোমা ফেটে আব্দুল শেখ আহত হন বলে অভিযোগ পরিবারের। বিরোধীদের ওপর হামলা চালিয়ে তাঁদের ঘরছাড়া করতেই বোমা মজুত করেছে তৃণমূল, অভিযোগ কংগ্রেস ও বামফ্রন্টের। অভিযোগ অস্বীকার তৃণমূলের। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছয় কেন্দ্রীয় বাহিনী। পৌছয় বম্ব স্কোয়াডও।

বোমা, গুলি, আগ্নেয়াস্ত্র উদ্ধার হয় বীরভূমের পাড়ুইয়েও। পাড়ুইয়ের বেলপাতা গ্রামের ক্যানেল পার থেকে গোপন সূত্রে খবর পেয়ে ৫৬টি তাজা বোমা, পাইপগান, চার রাউন্ড গুলি উদ্ধার করে পুলিস। পরে জলে চুবিয়ে বোমাগুলি নিষ্ক্রিয় করা হয়।

.