ক্ষতে প্রলেপ! শিল্পমেলা সরছে হলদিয়ায়

Last Updated: Thursday, November 1, 2012 - 21:39

টাটা থেকে এবিজি। ভাবমূর্তি রক্ষায় তাই এবার বুদ্ধিজীবী থেকে শিল্পমেলা। যাবতীয় অস্ত্র ব্যবহার করছে শাসকদল তৃণমূল কংগ্রেস এবং রাজ্য সরকার। আগামীকাল স্থানীয় সাংসদ শুভেন্দু অধিকারীর উদ্যোগে হলদিয়ায় সমাবেশ হতে চলেছে। যেখানে থাকবেন তৃণমূলপন্থী বুদ্ধিজীবীরা। আজই আবার সরকার ঘোষণা করেছে, চলতি বছরের শিল্পমেলা হবে হলদিয়ায়।
সরাসরি ড্যামেজ কন্ট্রোলে নামল রাজ্য সরকার। একের পর এক তথ্য-প্রমান প্রকাশ্যে এসেছে। ফাঁস হয়েছে, সরকারের তরফে যাবতীয় দাবি ভূল। এমনকী খোদ সাংসদ প্রকাশ্যে এবিজিকে তাড়ানোর হুমকি দিয়েছেন। ফলে চলে যেতে হয়েছে এবিজিকে। এই অবস্থায় দলের ভাবমূর্তিরক্ষায় ময়দানে নামা তৃণমূলপন্থী বুদ্ধিজীবীদের। হলদিয়ার রাণীচকে সাংসদ শুভেন্দু অধিকারীর উদ্যোগে এই সভা হচ্ছে।
 
একইভাবে ভাবমূর্তি ফেরাতে এবার শিল্পমেলা হলদিয়ায় করার উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। টাটার পর এবিজির চলে যাওয়ায় আশঙ্কিত শিল্পমহল। তাই এমন সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে। যদিও এবিজির বিদায় শিল্প বিনিয়োগে বড় ধাক্কা বলেই মন্তব্য বামফ্রন্ট চেয়ারম্যানের। কংগ্রেস থেকে বিজেপি , প্রত্যেকেরই আক্রমণের লক্ষ্য রাজ্য সরকার এবং শাসকদল। এমন সমালোচনার মুখোমুখি হতে হবে জেনেই শেষ পর্যন্ত জোড়া উদ্যোগ তৃণমূল কংগ্রেসের। একদিকে সাধারণ মানুষকে বোঝাতে সমাবেশ, অন্যদিকে শিল্পবন্ধু বোঝাতে শিল্পমেলা।



First Published: Thursday, November 1, 2012 - 21:39


comments powered by Disqus