রাজ্যে ফের আক্রান্ত শিল্প

Last Updated: Sunday, December 16, 2012 - 23:18

রাজ্যে শিল্পক্ষেত্রে ফের অশান্তির ছায়া। কারখানার পদস্থ আধিকারিকের ওপর হামলার ঘটনায় কারখানা বন্ধ করে দেওয়ার হঁশিয়ারি দিল দুর্গাপুরের জয়বালাজী গোষ্ঠী। গতকাল রাতে বাড়ি থেকে ডেকে মারধর করা হয় কারখানার ইলেকট্রিক্যাল বিভাগের জেনারেল ম্যানেজার অরুণ থাট্টইকে। এই হামলায় অভিযোগের আঙুল উঠেছে আইএনটিটিইউসি নেতা অসীম পরামানিকের দিকে। যদিও তিনি এই অভিযোগ অস্বীকার করেছেন।  হলদিয়ার এবিজিকাণ্ডের ছায়া এবার দুর্গাপুরের জয়বালাজী গোষ্ঠীর কারখানায়। অভিযোগ, শনিবার রাতে সংস্থার ইলেকট্রিক্যাল বিভাগের জেনারেল ম্যানেজার অরুণ থাট্টইকে মারধর করে দুষ্কৃতীরা। দুষ্কৃতীদের মুখ ঢাকা ছিল বলে জানিয়েছেন তিনি।
ঘটনার পর রাতেই নিউটাউনশিপ থানায় অভিযোগ দায়ের করেন অরুণবাবু। এরপর রবিবার সকালেই তড়িঘড়ি বৈঠকে বসে কারখানা কর্তৃপক্ষ। আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি না হলে কারখানা বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারিও দেয় কারখানা কর্তৃপক্ষ।
এদিকে যার বিরুদ্ধে অভিযোগের আঙুল উঠেছে তৃণমূলের শ্রমিক সংগঠনের সেই আইএনটিটিইউসি নেতা অসীম পরামাণিক ঘটনায় জড়িত থাকার অভিযোগ উড়িয়ে দিয়েছেন।
 ইস্পাত, ফেরো, স্পঞ্জ আয়রণসহ দুর্গাপুরে জয়বালাজী গোষ্ঠীর মোট চারটি ইউনিট রয়েছে। আইনশৃঙ্খলাজনিত কারণে কারখানার আধিকারদের নিরাপত্তা সুনিশ্চিত না হলে কারখানা বন্ধ হয়ে গেলে অনিশ্চিত হয়ে পড়বে কারখানার প্রায় দশ হাজার শ্রমিকের ভবিষ্যত।



First Published: Sunday, December 16, 2012 - 23:18


comments powered by Disqus