রাজ্যে ৮ আইপিএস অফিসারের বদলি নিশ্চিত, বদলি হচ্ছেন বীরভূমের পুলিস সুপার, বিধাননগরের নয়া কমিশনার সম্ভবত জাভেদ শামিম

বদলি করা হচ্ছে বীরভূমের পুলিস সুপার  অলোক রাজোরিয়াকে। এর পাশাপাশি আরও সাত আইপিএস অফিসারকে বদলি করা হতে পারে।  সেক্ষেত্রে বিধাননগরের নতুন কমিশনার হতে পারেন জাভেদ শামিম।  আর আইজি উত্তরবঙ্গের দায়িত্ব দেওয়া হতে পারে জ্ঞানবন্ত সিংকে।রাজ্য পুলিসে বড়সর রদবদল করতে চলছে সরকার। প্রায় আট জন আইপিএস অফিসারকে বদলি করার বিষয় প্রায় নিশ্চিত করেছে স্বরাষ্ট্র মন্ত্রক।

Updated By: Jan 29, 2015, 08:45 AM IST
রাজ্যে ৮ আইপিএস অফিসারের বদলি নিশ্চিত, বদলি হচ্ছেন বীরভূমের পুলিস সুপার, বিধাননগরের নয়া কমিশনার সম্ভবত জাভেদ শামিম

ব্যুরো: বদলি করা হচ্ছে বীরভূমের পুলিস সুপার  অলোক রাজোরিয়াকে। এর পাশাপাশি আরও সাত আইপিএস অফিসারকে বদলি করা হতে পারে।  সেক্ষেত্রে বিধাননগরের নতুন কমিশনার হতে পারেন জাভেদ শামিম।  আর আইজি উত্তরবঙ্গের দায়িত্ব দেওয়া হতে পারে জ্ঞানবন্ত সিংকে।রাজ্য পুলিসে বড়সর রদবদল করতে চলছে সরকার। প্রায় আট জন আইপিএস অফিসারকে বদলি করার বিষয় প্রায় নিশ্চিত করেছে স্বরাষ্ট্র মন্ত্রক।

তালিকার শুরুতেই এসেছে বীরভূমের এসপি অলোক রাজোরিয়ার নাম।  মাখরার ঘটনার পর থেকেই অলোক রাজোরিয়ার ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছিল। অভিযোগ, রাজনৈতিক সংঘর্ষ থামানোর বদলে  বহু ক্ষেত্রেই নিবর দর্শকের ভূমিকা পালন করেছে পুলিস।  সম্প্রতি সাত্তোরে মহিলার উপর পুলিসি নির্যাতনের ঘটনার জেরে এই অভিযোগ আরো জোড়াল হয়। যার জেরেই সম্ভবত সরানো হচ্ছে অলোক রাজোরিয়াকে।

বীরভূমের পরবর্তী  পুলিস সুপার হতে পারেন রূপেশ কুমার।  তিনি বর্তমানে শিলিগুড়ির অ্যাডিশনাল এসপি।

বদলি করা হতে পারে  বিধাননগরের এসপি রাজীব কুমারকেও।  সারদা কাণ্ডে এই আইপিএসের অবস্থান নিয়ে বিতর্ক তৈরি হলেও সরকারের নেক নজরেই রয়েছেন তিনি।

এডিজি সিআইডি হতে পারেন রাজীব কুমার।
বিধাননগর পুলিসের নতুন কমিশনার হওয়ার সম্ভাবনা রয়েছে  জাভেদ শামিমের।
বর্তমানে আইজি উত্তর বঙ্গের দায়িত্বে রয়েছেন তিনি।

রিজওয়ানুর কাণ্ডে নাম জড়িয়েছিল আইপিএস জ্ঞানবন্ত সিংয়ের। কয়েক মাস আগেই তাঁকে  মুর্শিদাবাদের ডিআইজি করা হয়েছিল।

এবার উত্তববঙ্গের আইজি হতে পারেন তিনি।

এর পাশাপাশি পুলিসের কাজের মূল স্রোতে ফিরছেন আরেক আইপিএস মনোজ ভার্মা। জঙ্গল মহলে মাওবাদী দমন অভিযানের নেতৃত্ব দিয়েছিলেন পশ্চিম মেদিনীপুরে তত্কালীন SP ভার্মা।  বিরোধী নেত্রী  থাকার সময় তার উপরে যথেষ্ট ক্ষুব্ধও ছিলেন মমতা বন্দ্যোপধ্যায়।  পরে কম্পালসারি ওয়েটিংয়েও পাঠানো হয়েছিল তাঁকে।

এবার শিলিগুলির কমিশনার করা হতে পারে মনোজ ভার্মাকে।

মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতায় ফিরলেই এই নতুন নির্দেশিকা জারি করবে সরকার।

 

.