রেলের টাকায় চলছে কামদুনির আন্দোলন, নাম না করে অধীর চৌধুরীকে আক্রমণ জ্যোতিপ্রিয় মল্লিকের

Last Updated: Tuesday, September 24, 2013 - 22:48

রেলের টাকায় চলছে কামদুনি প্রতিবাদী মঞ্চের আন্দোলন!  কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রীর নাম না করে আজ এই  অভিযোগ করলেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তিনি অভিযোগ তুলেছেন কামদুনির বাসিন্দা মৌসুমী কয়ালের বিরুদ্ধেও। একটি টিভি চ্যানেলের কাছ থেকে মৌসুমী কয়াল ২৫ হাজার টাকা পেয়েছেন বলেও দাবি করেন খাদ্যমন্ত্রী। কামদুনির বাসিন্দারা চাইলে দুর্গাপুজোর জন্য তিনি স্পনসরের ব্যবস্থা করে দেবেন বলেও আশ্বাস দেন জ্যোতিপ্রিয় মল্লিক। 
রবিবারই সুটিয়ার আদলে কামদুনি প্রতিবাদী মঞ্চের পাল্টা শান্তিরক্ষা কমিটি গড়েছিলেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তাঁর অভিযোগ ছিল সিপিআইএম আর মাওবাদীদের প্রশ্রয়ে চলছে কামদুনির প্রতিবাদী মঞ্চ।
এবার নাম না করে রেল প্রতিমন্ত্রী অধীর চৌধুরীকে নিশানা করলেন জ্যোতিপ্রিয় মল্লিক। তাঁর অভিযোগ, রেলের টাকাতেই  চলছে কামদুনির আন্দোলন।
এখানেই শেষ নয়। খাদ্যমন্ত্রীর দাবি সিআইডি রিপোর্ট বলছে, টিভির অনুষ্ঠানে  অংশ নিয়ে ২৫ হাজার টাকা নিয়েছেন মৌসুমী কয়াল।
সাতই জুন কামদুনিতে গণধর্ষণ করে খুন করা হয় এক কলেজ ছাত্রীকে পরের দিনই দোষীদের শাস্তির দাবিতে উত্তাল হয়ে ওঠে কামদুনি।
ঘটনাস্থলে গেলে গ্রামবাসীদের বিক্ষোভের মুখে পড়েন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। মন্ত্রীকে কার্যত এলাকা থেকে বের করে দেন বাসিন্দারা। দশদিন পরে কামদুনি গিয়ে ক্ষোভের মুখে পড়েন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
 
টুম্পা মৌসুমী কয়ালদের গায়ে সেঁটে দেওয়া হয় মাওবাদী তকমা 
এবার সুর বদলে আন্দোলনের পিছনে মাওবাদী প্রশ্রয়ের পাশাপাশি কেন্দ্রীয় মন্ত্রীয় প্রশ্রয়ও খুঁজে পেলেন খাদ্যমন্ত্রী। কামদুনি আন্দোলনের পালের হাওয়া কেড়ে নিতেই খাদ্যমন্ত্রীর নয়া কমিটি ইতিমধ্যেই কাজ শুরু করেছে।



First Published: Tuesday, September 24, 2013 - 22:48


comments powered by Disqus