কালবৈশাখীর সতর্কতা জারি রাজ্যে

আগামী চব্বিশ ঘণ্টায় রাজ্যে কালবৈশাখীর সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের সব জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের অসম সংলগ্ন কোচবিহার ও দুই দিনাজপুরেও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ঘূর্ণিঝড় মহাসেন মধ্য বঙ্গোপসাগরের দিকে অগ্রসর হচ্ছে। বুধবারের পর এই ঘূর্ণিঝড় বেশ কিছুটা দুর্বল হয়ে মায়ানমার ও বাংলাদেশ উপকূলে আছড়ে পড়তে পারে বলে পূর্বভাস দিয়েছে আবহাওয়া দফতর।

Updated: May 13, 2013, 10:23 PM IST

আগামী চব্বিশ ঘণ্টায় রাজ্যে কালবৈশাখীর সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের সব জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের অসম সংলগ্ন কোচবিহার ও দুই দিনাজপুরেও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।   ঘূর্ণিঝড় মহাসেন মধ্য বঙ্গোপসাগরের দিকে অগ্রসর হচ্ছে। বুধবারের পর এই ঘূর্ণিঝড় বেশ কিছুটা দুর্বল হয়ে মায়ানমার ও  বাংলাদেশ উপকূলে আছড়ে পড়তে পারে বলে পূর্বভাস দিয়েছে আবহাওয়া দফতর।
কলকাতাসহ কয়েকটি জেলায় বজ্রবিদ্যুতসহ বৃষ্টি হতে পারে। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী চব্বিশ ঘণ্টার মধ্যে তামিলনাড়ুর দিকে সরে যাবে ঘূর্ণিঝড় মহাসেন। সোমবার দুপুরের পর থেকে মহাসেন এগোবে মধ্য বঙ্গোপসাগরের দিকে। আবহাওয়া দফতরের আশ্বাস, মহাসেনের প্রভাবে রাজ্যের কোথাও কোনও ক্ষয়ক্ষতির সম্ভাবনা নেই।