কামদুনি মামলায় অভিযুক্তদের সমর্থন করল রাজ্য

Last Updated: Saturday, July 20, 2013 - 10:58

কামদুনিকাণ্ডে অভিযুক্তদের পাশে দাঁড়াল রাজ্য সরকার। বারাসত আদালত থেকে মামলা সরিয়ে দেওয়ার আবেদন জানিয়েছিল অভিযুক্তরা। কলকাতা হাইকোর্টে  করা অভিযুক্তদের এই আবেদনকে সমর্থন করল রাজ্য। মামলার পরবর্তী শুনানি আগামী মঙ্গলবার। 
মামলা ও তদন্ত বন্ধ করে দেওয়ার আবেদন নিয়ে তুমুল বিতর্কের মাঝেই এবার আরও চমকপ্রদ অবস্থান রাজ্য সরকারের। কামদুনির ঘটনায় অভিযুক্তদের আবেদনকেই সমর্থন জানাল রাজ্য। নিরাপত্তার কারণ দেখিয়ে বারাসত আদালত থেকে মামলা সরানোর আবেদন জানিয়েছে অভিযুক্তরা। সরকারি আইনজীবী বিচারপতির অসীম রায়ের সামনেই জানিয়ে দেন, এতে সরকারের কোনও আপত্তি নেই। যদিও নির্যাতিতার পরিবারের আইনজীবী তীব্র আপত্তি জানিয়েছেন। জয়ন্তনারায়ণ চট্টোপাধ্যায় বলেন, "অন্য আদালতে সরানোর কোনও যুক্তি নেই,  ৭জন অভিযুক্তের নিরাপত্তা দিতে পারছে না ৫৪ জন সাক্ষীর নিরাপত্তা দেবে কী করে।"
 
বারাসত থেকে মামলা সরানোর পক্ষপাতী নন নির্যাতিতার পরিবারও। তদন্তকারী অফিসারের যে আবেদন নিয়ে তুমুল বিতর্ক হয়, এদিন সরকারি আইনজীবী সেই আবেদন বাদ দিয়ে দেন। নিরাপত্তা নিয়ে অভিযুক্তদের আইনজীবীকে আবারও নতুন করে হলফনামা জমা দেওয়ার কথা বলে আদালত। মঙ্গলবার ফের এই মামলার শুনানি হবে।



First Published: Saturday, July 20, 2013 - 10:58


comments powered by Disqus