রাষ্ট্রপতি সাক্ষাতে দিল্লি যাচ্ছে কামদুনি

রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে দিল্লি গেলেন কামদুনিতে নির্যাতিতার পরিবারের সদস্যেরা। বিকেল ৪টে ৩৫নাগাদ শিয়ালদহ স্টেশন থেকে রাজধানী এক্সপ্রেসে রওনা দিলেন তাঁরা। নিহত ছাত্রীর পরিবারের সদস্যদসহ মোট ২৩ জন প্রতিনিধির রাষ্ট্রপতির সঙ্গে দেখা করার কথা। রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে দোষীদের ফাঁসির দাবি জানাবেন তাঁরা।

Updated: Jul 13, 2013, 04:35 PM IST

রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে দিল্লি গেলেন কামদুনিতে নির্যাতিতার পরিবারের সদস্যেরা। বিকেল ৪টে ৩৫নাগাদ শিয়ালদহ স্টেশন থেকে রাজধানী এক্সপ্রেসে রওনা দিলেন তাঁরা। নিহত ছাত্রীর পরিবারের সদস্যদসহ মোট ২৩ জন প্রতিনিধির রাষ্ট্রপতির সঙ্গে দেখা করার কথা। রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে দোষীদের ফাঁসির দাবি জানাবেন তাঁরা। ১৫ জুলাই দুপুর বারোটা থেকে একটা পর্যন্ত রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের সময় নির্দিষ্ট হয়েছে প্রতিনিধিদের। পরশু রাষ্ট্রপতির সঙ্গে দেখা করার পর, ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধীর সঙ্গেও দেখা করবেন কামদুনি গ্রামের প্রতিনিধিরা।      
গ্রামের মেয়েকে ধর্ষণ করে খুনের প্রতিবাদে রাস্তায় নেমেছিল উত্তর চব্বিশ পরগনার অখ্যাত গ্রামটি। সুবিচারের আশ্বাস দিয়ে এসেছিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী। ভরসা করতে চেয়েছিল কামদুনি। কাজ হয়নি। এবার তাই রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে রওনা দিলেন কামদুনির প্রতিবাদিরা। তবে কামদুনির বাসিন্দাদের মাওবাদী আর সিপিআইএম তকমা জুটেছে। তকমা দিয়েছিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী। তকমা দিয়েছিল রাজ্য সরকার। কিন্তু দলীয় রাজনীতির কাছে মাথা নীচু না করে, কামদুনি হেঁটেছে নিজস্ব রাস্তায়। সেই পথেই এবার কামদুনি যাচ্ছে রাষ্ট্রপতির কাছে।