গঠনমূলক রাজনীতি করবে বামেরা, জানালেন গৌতম দেব

Last Updated: Thursday, March 1, 2012 - 11:29

মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে সরিয়ে ক্ষমতা দখল নয়, হারানো জনসমর্থন পুনরুদ্ধারই এই মুহূর্তে সিপিআইএমের সামনে বড় চ্যালেঞ্জ। ২৪ ঘণ্টার স্টুডিওয় এসে একথাই বললেন সিপিআইএম নেতা গৌতম দেব। দায়িত্বশীল বিরোধীদের মতোই প্রয়োজনে সরকারকে সাহায্যের হাতও বাড়িয়ে দিতে যে তাঁদের আপত্তি নেই সেকথাও দ্ব্যর্থহীন ভাষায় জানিয়ে দিলেন প্রাক্তন আবাসনমন্ত্রী।
বামফ্রন্টকে হারিয়ে তৃণমূল-কংগ্রেস জোটের নতুন সরকার ক্ষমতায় আসার পর কেটে গেছে প্রায় ন`মাস। তবে এখনই ক্ষমতায় ফেরা নিয়ে মাথা না ঘামিয়ে হারানো হৃত জনভিত্তি পুনরুদ্ধারকেই `পাখির চোখ` করতে চায় সিপিআইএম। চব্বিশ ঘণ্টার স্টুডিওয় বসে গৌতম দেব জানান, গরিব কৃষক ও শ্রমজীবী মানুষের সমর্থ ফিরে পাওয়াই এক দলের সামনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ।
ক্ষমতায় আসার কয়েক মাসের মধ্যেই নতুন সরকারের কাজকর্ম নিয়ে প্রশ্ন উঠেছে সব মহলেই। রয়েছে প্রশাসনের নানা স্তরে দলতন্ত্র কায়েমের অভিযোগও। কিন্তু তা সত্ত্বেও নতুন সরকারকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে বামেদের আপত্তি নেই বলেও স্পষ্ট ভাষায় জানিয়েছেন গৌতম দেব।  
বিরোধী নেত্রী থাকার সময় বামফ্রন্ট সরকারের শিল্পায়ন নীতির বিরোধিতা করে মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের উন্নয়নের পথে বাধা দিয়েছেন বলে অভিযোগ সিপিআইএম-এর উত্তর ২৪ পরগনা জেলা কমিটির সদ্য-নির্বাচিত সম্পাদকের। কিন্তু বামেরা এই নেতিবাচক রাজনীতিতে প্রয়োজনে নিজেদের প্রশাসনিক অভিজ্ঞতা নতুন সরকারের সঙ্গে ভাগ করে নিতেও যে তাঁরা আগ্রহী সেকথাও জানিয়েছেন গৌতম দেব।



First Published: Thursday, March 1, 2012 - 11:29


comments powered by Disqus