মুখ্যমন্ত্রীর নির্দেশ পেয়েই 'মাটিতীর্থ'-এর সংস্কারে নেমে ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা

মাটি তীর্থ কৃষিকথা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প। তবে বর্তমানে এর রুগ্নদশা। আর এতেই ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ পেয়েই তড়িঘড়ি ড্যামেজ কন্ট্রোলে প্রশাসন।

Updated By: Jun 14, 2016, 02:01 PM IST
মুখ্যমন্ত্রীর নির্দেশ পেয়েই 'মাটিতীর্থ'-এর সংস্কারে নেমে ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা
ফাইল ফোটো

ওয়েব ডেস্ক : মাটি তীর্থ কৃষিকথা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প। তবে বর্তমানে এর রুগ্নদশা। আর এতেই ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ পেয়েই তড়িঘড়ি ড্যামেজ কন্ট্রোলে প্রশাসন।

গতবছর পানাগড়ের বিরুডিহা লালবাবা আশ্রম মাঠ থেকে মাটি উত্সব স্থানান্তরিত হয় বর্ধমানের কালনা রোডের কৃষি খামারে। রাতারাতি মাটি উত্সবের নাম বদলে হয় মাটিতীর্থ কৃষিকথা। মেলার উদ্বোধনী মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী ঘোষণা করেন  স্থায়ী মেলা প্রাঙ্গণ তৈরি হবে। জেলাশাসককে সেই অনুযায়ী কাজও শুরু করতে বলা হয়। সূত্রের খবর, সপ্তাহ খানেক আগে নবান্ন থেকে মেলা প্রাঙ্গনের খোঁজখবর নেওয়া শুরু হয়। মুখ্যমন্ত্রী নিজে স্থায়ী মেলা প্রাঙ্গনের ছবি চেয়ে পাঠান। আর ছবি দেখেই ক্ষোভ প্রকাশ করেন তিনি। মেলা প্রাঙ্গণের স্থায়ী স্টল ভেঙে পড়েছে, মাঠের দৈন্যদশা, অবস্থা খারাপ স্থায়ী মঞ্চের।

এরপরেই তড়িঘড়ি মাঠে নামে প্রশাসন। সোমবার বর্ধমান এক নম্বর ব্লকের বিডিও ও পঞ্চায়েত সমিতির সভাপতির নেতৃত্বে ঘুরে দেখা হয় এলাকা। শুধু স্টল এবং মাঠকে আগের অবস্থায় ফিরিয়ে দেওয়াই নয়, এলাকার সৌন্দর্যায়নের জন্যও বিশেষ উদ্যোগ নেওয়া হবে বলে আশ্বাস দিয়েছে প্রশাসন।

.