আজ থেকে শুরু মাধ্যমিক

আজ থেকে শুরু মাধ্যমিক পরীক্ষা। এবারের মাধ্যমিকের প্রশ্নপত্রে ব্যাপক রদবদল করা হয়েছে। ৪০ শতাংশ প্রশ্নই অবজেকটিভ। প্রতিটি প্রশ্নের জন্য থাকবে ১ নম্বর। এবার পরীক্ষা হলে থাকছে কড়া নজরদারি। হলে কোনও ছাত্রছাত্রী ক্যালকুলেটর, ইলেকট্রনিক্স গেজেট নিয়ে ঢুকতে পারবে না। ধরা পড়লে প্রয়োজনে পরীক্ষাও বাতিল হতে পারে পরীক্ষার্থীর।

Updated By: Feb 22, 2017, 09:13 AM IST
আজ থেকে শুরু মাধ্যমিক

ওয়েব ডেস্ক: আজ থেকে শুরু মাধ্যমিক পরীক্ষা। এবারের মাধ্যমিকের প্রশ্নপত্রে ব্যাপক রদবদল করা হয়েছে। ৪০ শতাংশ প্রশ্নই অবজেকটিভ। প্রতিটি প্রশ্নের জন্য থাকবে ১ নম্বর। এবার পরীক্ষা হলে থাকছে কড়া নজরদারি। হলে কোনও ছাত্রছাত্রী ক্যালকুলেটর, ইলেকট্রনিক্স গেজেট নিয়ে ঢুকতে পারবে না। ধরা পড়লে প্রয়োজনে পরীক্ষাও বাতিল হতে পারে পরীক্ষার্থীর।

সেন্টার ইনচার্জ সহ ৪ জন বাদ দিয়ে কেউ মোবাইল নিয়ে এলে তা স্কুল কর্তৃপক্ষের কাছে জমা রাখতে হবে। নজরদারির জন্য প্রতি ঘরে থাকবেন ১ জন অতিরিক্ত ইনভিজিলেটর। স্পর্শকাতর কেন্দ্রগুলিতে ভিডিওগ্রাফির ব্যবস্থা থাকছে। যদি কোনও স্কুলে পরীক্ষার্থীরা ভাঙচুর করে, তবে যে স্কুল থেকে তারা এসেছে, সেই স্কুলকেই ক্ষতিপূরণ দিতে হবে। সমস্যায় পড়লে কন্ট্রোল রুমে ফোন করতে পারেন অভিভাবকরা। কন্ট্রোলরুম নম্বর- ২৩২১৩৮১১ এবং ২৩৫৯২২৬৯

আরও পড়ুন- দশ দিন ধরে অন্ধকারে মঙ্গলকোটের লক্ষ্মীপুর

.