মমতার সংখ্যালঘু উন্নয়নের প্রতিশ্রুতি `ফেল` সিঙ্গুরে

Last Updated: Sunday, July 14, 2013 - 10:25

ক্ষমতায় আসার আগে সংখ্যালঘু উন্নয়নের প্রতিশ্রুতি দিয়েছিলেন তত্‍কালীন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু ক্ষমতায় আসার পর নিজের প্রতিশ্রুতি পূরণে কতটা সফল আজকের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়? বাস্তব ছবিটা কিন্তু বলছে অন্য কথা। সিঙ্গুর ব্লকের বোড়াই পহলামপুর গ্রামপঞ্চায়েতের চক পহলামপুর গ্রামে বাস আশিটি সংখ্যালঘু পরিবারের।  যাঁদের মধ্যে অধিকাংশই দিনমজুর। এঁদেরই অন্যতম মুমতাজ বেগম।
স্বামীর মৃত্যুর পর সামান্য টিপ তৈরি করে কোনোমতে ছোট মেয়েকে নিয়ে তাঁর সংসার চালান। যে ঘরে তাঁদের বাস সেই ঘরের অবস্থা অত্যন্ত শোচনীয়। বর্ষাকালে বৃষ্টির জলে ভরে যায় ঘর। ফলে সারারাত কাটাতে হয় দাঁড়িয়ে। ঝড় থেকে বাঁচার অকমাত্র অবলম্বন বাঁশের খুঁটি। প্রতিশ্রুতি দেওয়া সত্ত্বেও জোটেনি ইন্দিরা আবাস যোজনার ঘর।
 
বার বার জানানো সত্ত্বেও গ্রামের এই হতদরিদ্র সংখ্যালঘুদের কথা ভাবেনি প্রশাসন। শুধু মুমতাজ একা নয় এই গ্রামের আরও অনেকেই ইন্দিরা আবাস যোজনার অন্তর্ভুক্ত হয়েও বঞ্চিতের তালিকায়। আর তাই মুখ্যমন্ত্রী সংখ্যালঘুদের উন্নয়ন নিয়ে যাই বলুন জীবনযুদ্ধে লড়াই চালিয়ে যাওয়া এই মানুষগুলি কিন্তু  বলছে আদপেই কোনও কাজ করেনি প্রশাসন। তাঁরা যে তিমিরে ছিলেন আজও রয়েছেন সেই তিমিরেই।



First Published: Sunday, July 14, 2013 - 10:25


comments powered by Disqus
Live Streaming of Lalbaugcha Raja