প্রকল্পের টাকায় মুখ্যমন্ত্রীর সভার অভিযোগ

এলাকার জন্য বরাদ্দ জল প্রকল্পের টাকায় মুখ্যমন্ত্রীর সরকারি অনুষ্ঠান করা হচ্ছে। অভিযোগ বাঁকুড়া জেলা সিপিআইএমের। আজ ওন্দায় মুখ্যমন্ত্রীর সরকারি অনুষ্ঠানের খরচ হিসাবে প্রায় ৭০ লক্ষ টাকা ধার্য করা হয়েছে। অভিযোগ, পুরো টাকাটাই আসছে জনস্বাস্থ্য আদিবাসী কারিগরী দফতরের জল প্রকল্পের বরাদ্দ থেকে। বাঁকুড়ার ওন্দায় মুখ্যমন্ত্রীর সরকারি অনুষ্ঠান। জল প্রকল্পের ঘোষনা, জমির পাট্টা বিলি সহ বিভিন্ন উন্নয়নমূলক কাজের সূচনা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অনুষ্ঠানের জন্য বিশাল মঞ্চ ও দর্শক আসন তৈরি করা হয়েছে। 

Updated: Dec 4, 2012, 09:40 AM IST

এলাকার জন্য বরাদ্দ জল প্রকল্পের টাকায় মুখ্যমন্ত্রীর সরকারি অনুষ্ঠান করা হচ্ছে। অভিযোগ বাঁকুড়া জেলা সিপিআইএমের। আজ ওন্দায় মুখ্যমন্ত্রীর সরকারি অনুষ্ঠানের খরচ হিসাবে প্রায় ৭০ লক্ষ টাকা ধার্য করা হয়েছে। অভিযোগ, পুরো টাকাটাই আসছে জনস্বাস্থ্য আদিবাসী কারিগরী দফতরের জল প্রকল্পের বরাদ্দ থেকে। বাঁকুড়ার ওন্দায় মুখ্যমন্ত্রীর সরকারি অনুষ্ঠান। জল প্রকল্পের ঘোষনা, জমির পাট্টা বিলি সহ বিভিন্ন উন্নয়নমূলক কাজের সূচনা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অনুষ্ঠানের জন্য বিশাল মঞ্চ ও দর্শক আসন তৈরি করা হয়েছে। এছাড়া অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের জন্য মধ্যাহ্নভোজেরও ব্যবস্থা থাকছে। গোটা কাজের রবাত দেওয়া হয়েছে অঞ্জন ইনফ্রাস্ট্রাকচর প্রাইভেট লিমিটেড নামে এক ঠিকাদার সংস্থাকে। সোমবারই সংস্থার পে-লোডার দিয়ে অনুষ্ঠান স্থলের মাঠ সমান করার কাজ চলে। প্রশাসনিক সূত্রে খবর, সব মিলিয়ে প্রায় সত্তর লক্ষ টাকা খরচ হয়ে এই অনুষ্ঠানের জন্য। আর এই বিশাল পরিমাণ অর্থ মেটাতে হচ্ছে জনস্বাস্থ্য কারিগরী দফতরকে। ওন্দায় আদিবাসীদের জন্য একটি জল প্রকল্পের কাজ চলছে। সেই প্রকল্পের বরাদ্দ অর্থ থেকে এই বিপুল পরিমাণ খরচ করা হচ্ছে বলে অভিযোগ জেলা সিপিআইএমের।
মুখ্যমন্ত্রীর সরকারি অনুষ্ঠানের যৌক্তিকতা নিয়েও প্রশ্ন তুলেছেন সিপিআইএমের জেলা সম্পাদক। তাঁর অভিযোগ, মুখ্যমন্ত্রীর আগের প্রতিশ্রুতি মতো কোনও কাজই শুরু হয়নি বাঁকুড়ায়। মুখ্যমন্ত্রীর জেলা সফরের বিপুল খরচ নিয়ে বিভিন্নমহল থেকে বারবারই প্রশ্ন তোলা হয়েছে। কিন্তু আদিবাসী এলাকার জল প্রকল্পের টাকায় মুখ্যমন্ত্রীর সরকারি অনুষ্ঠান করার অভিযোগে, নতুন করে বিতর্কের সৃষ্টি হয়েছে।

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close