উত্তরবঙ্গ উৎসবের সূচনায় আজ শিলিগুড়িতে মুখ্যমন্ত্রী

Last Updated: Monday, January 28, 2013 - 10:01

দ্বিতীয় উত্তরবঙ্গ উত্‍সব ঘিরে সাজো সাজো রব গোটা উত্তরবঙ্গে। আজ শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে উত্‍সবের সূচনা করবেন মুখ্যমন্ত্রী। উত্‍সবের প্রস্তুতি এখন চূড়ান্ত পর্যায়ে। মুখ্যমন্ত্রীর সফর ঘিরে কঠোর করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।  যুদ্ধকালীন তত্‍পরতায় চলছে কাজ। সোমবারের মধ্যে পুরোপুরি তৈরি করে ফেলতে হবে গ্যালারি, মূল ম়ঞ্চ। এসবের মধ্যেই হঠাত্‍ বিপত্তি। রবিবার ভেঙে পড়ল মঞ্চের পাশের গ্যালারি। মহড়া চলাকালীন দুর্ঘটনা ঘটায় আহত হল দুই শিশুশিল্পী। সোমবার শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে উত্তরবঙ্গ উত্‍সবের উদ্বোধনী অনুষ্ঠানে গান গাওয়ার কথা ১২০০ শিশুশিল্পীর। রবিবার চলছিল তারই মহড়া। দুর্ঘটনার খবর পৌঁছতেই ঘটনাস্থলে যান উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী গৌতম দেব।
পাহাড় এবং তরাই-ডুয়ার্সের সংস্কৃতিকে একসূত্রে বাঁধতে গত বছর থেকে শুরু হয়েছে উত্তরবঙ্গ উত্‍সব। এবার উত্‍সবের দ্বিতীয় বছর। সোমবার শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে উত্‍সবের সূচনা করবেন মুখ্যমন্ত্রী। এবারও রাজ্য সরকারের তরফে ১৪জনের হাতে তুলে দেওয়া হবে বঙ্গরত্ন পুরস্কার।
সূত্রের খবর, উত্‍সব উপলক্ষে প্রায় কোটি টাকা খরচ হবে। শুধু পাহাড় নয়। কোচবিহার থেকে বালুরঘাট, বিভিন্ন জায়গায় এই উত্‍সবের আয়োজন করা হয়েছে। এবারের উত্তরবঙ্গ সফরে আরও বেশ কিছু কর্মসূচি রয়েছে মুখ্যমন্ত্রীর। যার মধ্যে অন্যতম, উত্তরবঙ্গ ডেন্টাল মেডিক্যাল কলেজ ও হাসপাতাল এবং শিলিগুড়ি হাসপাতালে ন্যায্য মূল্যের ওষুধের দোকানের উদ্বোধন। পরদিন অর্থাত্‍ মঙ্গলবার দার্জিলিঙের উদ্দেশে রওনা দেবেন মুখ্যমন্ত্রী। সেখানে লামাহাট পর্যটন কেন্দ্র, সংখ্যালঘু ভবন এবং বিজনবাড়ি সেতুর উদ্বোধন করবেন তিনি।



First Published: Monday, January 28, 2013 - 10:01


comments powered by Disqus