টার্গেট পঞ্চায়েত : সংখ্যালঘুদের মন পেতে ভুরি ভুরি প্রতিশ্রুতি মুখ্যমন্ত্রীর

পঞ্চায়েত নির্বাচনের দিকে লক্ষ্য রেখে বারাসতে এক অনুষ্ঠানে সংখ্যালঘু উন্নয়নে একগুচ্ছ কর্মসূচি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক থেকে সংখ্যালঘু ভবন বা মাদ্রাসার অনুমোদন একাধিক প্রতিশ্রুতি দিলেন তিনি। বারাসত স্টেডিয়ামে সংখ্যালঘু উন্নয়ন ও বিত্ত নিগম আয়োজিত এক অনুষ্ঠানে অনগ্রসর ও সংখ্যালঘু ছাত্রছাত্রীদের হাতে বৃত্তি ও ঋণের চেকও তুলে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Updated: Apr 9, 2012, 06:53 PM IST

পঞ্চায়েত নির্বাচনের দিকে লক্ষ্য রেখে বারাসতে এক অনুষ্ঠানে সংখ্যালঘু উন্নয়নে একগুচ্ছ কর্মসূচি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক থেকে সংখ্যালঘু ভবন বা মাদ্রাসার অনুমোদন একাধিক প্রতিশ্রুতি দিলেন তিনি। বারাসত স্টেডিয়ামে সংখ্যালঘু উন্নয়ন ও বিত্ত নিগম আয়োজিত এক অনুষ্ঠানে অনগ্রসর ও সংখ্যালঘু ছাত্রছাত্রীদের হাতে বৃত্তি ও ঋণের চেকও তুলে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
পঞ্চায়েত নির্বাচনের তোড়জোড় শুরু করে দিয়েছে রাজ্যের শাসক দল।  রাজ্যের ভোটব্যাঙ্কের একটা বড় অংশ সংখ্যালঘু ও মুসলিম সম্প্রদায়। জেলা হিসাবে দ্বিতীয় বৃহত্তম সংখ্যালঘু প্রধান জেলা উত্তর ২৪ পরগনা। পঞ্চায়েত নির্বাচনের কথা মাথায় রেখেই সম্ভবত সংখ্যালঘু সম্প্রদায়ের মন পেতে উত্তর ২৪ পরগনার বারাসতে একগুচ্ছ কর্মসূচির কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বারাসতে সংখ্যালঘু ভবনের উদ্বোধন করে তিনি বলেন, প্রতিটি জেলাতেই সংখ্যালঘু ভবন তৈরি করবে তাঁর সরকার।
সরকার ১০ হাজার মাদ্রাসার অনুমোদন দেওয়ার সিদ্ধান্ত  ইতিমধ্যেই নিয়েছে বলে জানান তিনি। জেলায় জেলায় এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক তৈরি করা হবে বলেও ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।