পুজোর আগেই সারদার ১২ লক্ষ আমানতকারীর টাকা ফেরতের প্রতিশ্রুতি মমতার

পুজোর আগেই সারদার আমানতকারীদের টাকা ফেরতের চেষ্টা করছে সরকার। বৃহস্পতিবার অণ্ডালে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু, মাসখানেকেরও কম সময়ে কী করে প্রায় ১২ লক্ষ আমানতকারীর টাকা ফেরত সম্ভব তানিয়ে প্রশ্ন উঠছে।

Updated: Sep 19, 2013, 11:04 PM IST

পুজোর আগেই সারদার আমানতকারীদের টাকা ফেরতের চেষ্টা করছে সরকার। বৃহস্পতিবার অণ্ডালে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু, মাসখানেকেরও কম সময়ে কী করে প্রায় ১২ লক্ষ আমানতকারীর টাকা ফেরত সম্ভব তানিয়ে প্রশ্ন  উঠছে।
সারদা কাণ্ডের পর এটাই ছিল মুখ্যমন্ত্রীর প্রথম প্রতিক্রিয়া। তারপর জল গড়িয়েছে অনেক দূর। একের পর এক উঠে এসেছে তৃণমূলের নেতা কর্মী সাংসদের নাম। তড়িঘড়ি গঠন করা হয় কমিশন। লক্ষ্য টাকা ফেরত। ইতিমধ্যেই টাকা ফেরত চেয়ে আবেদন জমা পড়েছে প্রায় সাড়ে ১৪ লক্ষ। এরমধ্যে কমপক্ষে বারো লক্ষের শুনানির প্রয়োজন। যে গতিতে শুনানি চলছে তাতে কাজ শেষ হতে সময় লাগার কথা একশো আট বছর। এই অবস্থায় বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর ঘোষণা ফেরত দেওয়া হবে কয়েকজনের অর্থ। পুজোর আগেই।
 
পুজোর আগেই অর্থ ফেরত। কারা ফেরত পাবেন অর্থ ? তাহলে কী আলাদা করে তৈরি হয়েছে কোনও তালিকা.. মুখ্যমন্ত্রী আগেই জানিয়ে ছিলেন যাঁদের দশহাজার টাকার কম জমা আছে তাঁদের অগ্রাধিকারের ভিত্তিতে টাকা ফেরতের চেষ্টা করবে সরকার। কিন্তু, এই সংখ্যা তো সাড়ে ১২ লক্ষ। তাহলে কি পুজোর আগেই তাদের অর্থ ফেরত পাওয়ার কোনও সম্ভাবনা রয়েছে..অন্তত মুখ্যমন্ত্রীর ঘোষণা অনুযায়ী? তৈরি হয়েছে জোর জল্পনা।