মমতার গলায় দিল্লি দখলের ডাক আর বদলার হুমকি

মমতার গলায় দিল্লি দখলের ডাক আর বদলার হুমকি

মমতার গলায় দিল্লি দখলের ডাক আর বদলার হুমকিআগামিদিনে বাংলাকে আর দিল্লির দিকে তাকাতে হবে না। দিল্লিকেই বাংলায় ভিক্ষে চাইতে আসতে হবে। আজ জয়নগরে পঞ্চায়েত ভোটের প্রচার মঞ্চ থেকে ফের একবার এই ভাষায় দিল্লি দখলের ডাক দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  

সেই সঙ্গে পঞ্চায়েত ভোটের প্রচারে বেরিয়ে এদিন রমজানে ভোট হওয়ার জন্য কমিশনকেই কাঠগড়ায় দাঁড় করালেন তৃণমূল নেত্রী৷ বললেন, আলোচনা না করে একতরফা ভাবে রমজান মাসে ভোটের দিন ঠিক করেছে কমিশন৷ এরপরই মমত বদলা নেবেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন৷
এই প্রথম নয়, দিল্লির মসনদই যে তাঁর কাছে পাখির চোখ তা এরআগেও বহুবার বুঝিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেজন্য উদ্যোগও নিয়েছেন। কংগ্রেসের সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার পর কংগ্রেস ও বিজেপির সঙ্গে সচেতনভাবেই সমান দূরত্ব তৈরি করেছেন।  অকংগ্রেসি ও অবিজেপি দলগুলোকে নিয়ে ফেডারেল ফ্রন্ট তৈরির ডাকও দিয়েছেন। কিন্তু, সেভাবে সাড়া মেলেনি।

তবুও শনিবার ফের আরও একবার জয়নগরে পঞ্চায়েত ভোটের প্রচারমঞ্চ থেকে দিল্লি মসনদ দখলের ডাক দিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু, কেন? রাজনৈতিক মহলের ধারণা, মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে এই মুহুর্তে আর কোনও বিকল্প নেই। রাহুল গান্ধী কংগ্রেসের মধ্যে বাড়তি দায়িত্ব পাওয়ার পর পর কংগ্রেসের সঙ্গে তাঁর দূরত্ব আরও বেড়েছে। সংখ্যালঘু ভোটব্যাঙ্ক অক্ষত রাখতে তৃণমূল নেত্রীর পক্ষে প্রকাশ্যে বিজেপির হাত ধরাও সম্ভব নয়। এই অবস্থায় জাতীয় রাজনীতিতে নিজের অস্তিত্ব টিঁকিয়ে রাখতেই শনিবার ফের মুখ্যমন্ত্রীর দিল্লি দখলের ডাক।
 

First Published: Saturday, July 06, 2013, 21:35


comments powered by Disqus