মাও দম্পতির আত্মসমর্পণ

আত্মসমর্পণ করলেন আরও এক মাওবাদী দম্পতি। মঙ্গলবার পুরুলিয়া পুলিস সুপারের দফতরে আত্মসমর্পণ করলেন রমেশ সিং সর্দার এবং শিবানী লায়া। দুজনেই মাওবাদীদের স্কোয়াড সদস্য ছিলেন বলে জানিয়েছে পুলিস।

Updated: Mar 7, 2012, 07:25 PM IST

আত্মসমর্পণ করলেন আরও এক মাওবাদী দম্পতি। মঙ্গলবার পুরুলিয়া পুলিস সুপারের দফতরে আত্মসমর্পণ করলেন রমেশ সিং সর্দার এবং শিবানী লায়া। দুজনেই মাওবাদীদের স্কোয়াড সদস্য ছিলেন বলে জানিয়েছে পুলিস। ২ আত্মসমর্পণকারী মাওবাদীর বক্তব্যে উঠে এসেছে বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য। পুরুলিয়ার বলরামপুর থানার বাঁধডি গ্রামের বাসিন্দা রমেশ সিং সর্দার।
গত দুবছর ধরে মাওবাদীদের অযোধ্যা স্কোয়াডের সদস্য। একই সময়ে মাওবাদীদের খাতায় নাম লিখিয়েছিলেন বাঘমুন্ডি থানার একরা গ্রামের বাসিন্দা শিবানী লায়া। এদিন দুজনেই আত্মসমর্পণ করলেন পুরুলিয়া পুলিস সুপারের দফতরে। আত্মসমর্পণকারী দম্পতির বক্তব্য, স্বপ্নপূরণে ব্যর্থ হয়েছে মাওবাদীরা। একই সঙ্গে শিবানী লায়া জানিয়েছেন, মাওবাদী স্কোয়াডে কীভাবে নির্যাতিতা হন মহিলারা। আত্মসমর্পণকারী এই দুই মাওবাদী স্কোয়াড সদস্য বাঘবিন্দা গ্রামের অজিত এবং বাবু সিং সর্দার খুনের ঘটনায় জড়িত বলে জানিয়েছে পুলিস।
প্রসঙ্গত, গত কয়েকমাসে আত্মসমর্পণ করেছেন বেশ কয়েকজন মাওবাদী। এর জেরে স্বভাবতই ধাক্কা খেয়েছে মাওবাদীরা। পুলিস প্রশাসনের আশা, এভাবে সমাজের মূল স্রোতে ফেরার ইচ্ছা ক্রমশ মাওবাদীদের ভিতকে আরও দুর্বল করে দেবে।