দোলেও নিঃসঙ্গ মুকুল রায় ঢাকা পড়লেন গোলাপি- গেরুয়া আবীরে

দোলেও নিঃসঙ্গ মুকুল রায়। কাঁচরাপাড়ায় পৈত্রিক ভিটেয় রং খেললেন তৃণমূলের প্রাক্তন নাম্বার টু। সঙ্গী বলতে পরিবার ও ঘনিষ্ঠ অনুগামীরা। মুকুল বললেন, সময়েই সবকিছুর বিচার হবে।   

Updated By: Mar 5, 2015, 07:32 PM IST
দোলেও নিঃসঙ্গ মুকুল রায় ঢাকা পড়লেন গোলাপি- গেরুয়া আবীরে

ওয়েব ডেস্ক: দোলেও নিঃসঙ্গ মুকুল রায়। কাঁচরাপাড়ায় পৈত্রিক ভিটেয় রং খেললেন তৃণমূলের প্রাক্তন নাম্বার টু। সঙ্গী বলতে পরিবার ও ঘনিষ্ঠ অনুগামীরা। মুকুল বললেন, সময়েই সবকিছুর বিচার হবে।   

মাত্র কয়েক মাসেই সব ওলটপালট। আগে জেলা সফরে সঙ্গে থাকত গাড়ির লম্বা কনভয়। এখন তিনি একা। বৃহস্পতিবার মুকুল রায়ের পৈত্রিক ভিটের সামনে থামল একটা মাত্র SUV। তবে রাজ্যপাট গেলেও, একটি রুটিনে নড়চড় হয়নি।

দলীয় সংগঠনে একচ্ছত্র আধিপত্যের সেই দিন আর নেই। মুকুল রায় এখন শুধুই সাংসদ। এককালের চেনা'রাও ইদানিং চিনতে পারেন না। বিশ্বস্ত সঙ্গী বলতে একমাত্র নিজের ছেলে। বীজপুরের বিধায়ক শুভ্রাংশু রায়।  তবে অভূতপূর্ব চাপেও অবিচল তৃণমূলের এককালের নম্বর টু।

রঙের দিন রাজনীতি চাননি। কিন্তু রাজনীতি তাঁর পিছু ছাড়ল কোথায়? আবির খেলতে খেলতে গোলাপি আর গেরুয়ায় ঢাকা পড়লেন মুকুল রায়। সবুজ শুধুমাত্র কপালের টীকায়। একি নিছকই সমাপতন? নাকি রঙেও রয়ে গেল রাজনীতির প্রচ্ছন্ন বার্তা?

.