মুনমুনের নামে বিভ্রাটে বাঁকুড়া

Last Updated: Saturday, March 15, 2014 - 12:57

দেওয়ালে বড়বড় করে লেখা মুনমুন সেন। ব্র্যাকেটে শ্রীমতি দেব বর্মা। তবে আসল প্রার্থীটি কে? বাঁকুড়া লোকসভা কেন্দ্রে শাসকদলের তারকা প্রার্থী মুনমুন সেনের প্রচারে আপাতত বড় বাঁধা এই নাম বিভ্রাট। শ্রীমতি দেব বর্মা নামেই মুনমুন সেনের কাগজ জমা পড়েছে নির্বাচন কমিশনে। মনোনয়নপত্রও জমা দিতে হবে ওই নামেই। দলের নেতা,কর্মীদের কাছে পরে এই খবর পৌছনোয় দেওয়াল লিখনে মুনমুন সেনের পাশেই ব্রাকেটে লেখা হচ্ছে শ্রীমতি দেব বর্মার নাম। প্রচারে বেরিয়ে তাই হামেশাই অস্বস্তিতে পড়ছেন শাসকদলের কর্মীরা।

শুরু হয়ে গেছে দেওয়াল লিখন। কিন্তু আদতে প্রার্থীটি যে কে তা নিয়েই তৈরি হয়েছে বিভ্রান্তি। বাঁকুড়া কেন্দ্রে এবার তৃণমূল কংগ্রেসের প্রার্থী অভিনেত্রী মুনমুন সেন। তারকা প্রার্থীকে শুধুমাত্র একবার চোখের দেখা দেখার জন্য উত্সাহও তুঙ্গে। কিন্তু প্রার্থী যে কবে প্রচারে নামবেন তা নিয়ে অন্ধকারে দলের নেতা কর্মীরাই। তারমধ্যে আবার নাম সংকট।সম্প্রতি জানা গেছে মুনমুন সেনের কাগজপত্রে নাম রয়েছে শ্রীমতি দেব বর্মা। তাকে মনোনয়নও করতে হবে ওই নামেই। তাই এখন থেকে প্রচারে ওই নামই ব্যবহার করতে বাধ্য হচ্ছেন শাকদলের কর্মীরা। তাই প্রার্থীর স্টার ইমেজকে কাজে লাগিয়ে ভোট টানতে প্রতিটি দেওয়ালেই মুনমুন সেন নামের পাশে ব্র্যাকেটে লিখে দেওয়া হচ্ছে শ্রীমতি দেববর্মা। তবে ভোটবাক্সে এই নাম বিভ্রাট কোনও প্রভাব ফেলবে না বলেই মনে করছেন দলের উর্দ্ধতন নেতৃত্ব।

নাম বিভ্রাটে ধন্দে পড়েছেন গ্রামবাসীরাও।নামে কি যায় আসে কথাটা অনেকাংশে সত্যি হলেও বাঁকুড়া কেন্দ্রে তারকা প্রার্থীর মুনমুন সেনের নামযে একটা ফ্যাক্টর তা নেমে নিচ্ছেন শাসকদলের কর্মীরাই। বাঁকুড়া লোকসভা কেন্দ্রের নয় বারের বাম সাংসদ বাবুদেব আচারিয়াকে হারাতে তাই সদ্য প্রয়াত সুচিত্রা কন্যাকেই লড়াইয়ের হাতিয়ার করেছে তৃণমূল। কিন্তু শুরুতেই নাম বিভ্রাট অস্বস্তি বাড়িয়েছে শাসকদলের।



First Published: Saturday, March 15, 2014 - 12:57


comments powered by Disqus