রানাঘাট কাণ্ডে রাজ্যের সমালোচনায় জাতীয় মহিলা কমিশন

রানাঘাট-কাণ্ডে রাজ্যের পুলিস-প্রশাসনের কড়া সমালোচনা করল জাতীয় মহিলা কমিশন। দুষ্কৃতীদের ছবি পাওয়া গেলেও এখনও তাদের ধরা গেল না কেন? প্রশ্ন তুললেন কমিশনের সদস্যরা। আজ গাংনাপুরের কনভেন্টে যান তাঁরা। CBI দায়িত্ব নেওয়ার আগে তদন্ত চালিয়ে যাচ্ছেন CID-র গোয়েন্দারা। আজ স্কুলে গিয়ে ঘটনার পুনর্নিমাণ করেন তাঁরা।  

Updated By: Mar 22, 2015, 12:06 AM IST
রানাঘাট কাণ্ডে রাজ্যের সমালোচনায় জাতীয় মহিলা কমিশন

ব্যুরো: রানাঘাট-কাণ্ডে রাজ্যের পুলিস-প্রশাসনের কড়া সমালোচনা করল জাতীয় মহিলা কমিশন। দুষ্কৃতীদের ছবি পাওয়া গেলেও এখনও তাদের ধরা গেল না কেন? প্রশ্ন তুললেন কমিশনের সদস্যরা। আজ গাংনাপুরের কনভেন্টে যান তাঁরা। CBI দায়িত্ব নেওয়ার আগে তদন্ত চালিয়ে যাচ্ছেন CID-র গোয়েন্দারা। আজ স্কুলে গিয়ে ঘটনার পুনর্নিমাণ করেন তাঁরা।  

রাজ্য মহিলা কমিশনের পর এ বার জাতীয় মহিলা কমিশন।
শনিবার, কমিশনের তিন সদস্য রানাঘাটের কনভেন্ট স্কুলে সিস্টারদের সঙ্গে কথা বলেন। একটি তদন্ত কমিটিও তৈরি করেছে জাতীয় মহিলা কমিশন।

এ দিন, মহকুমাশাসক ও পুলিস সুপারের সঙ্গেও কথা বলেন জাতীয় মহিলা কমিশনের প্রতিনিধিরা।

শনিবারও ঘটনার তদন্তে স্কুলে যায় CID. কর্মী ও আশপাশের বাসিন্দাদের সঙ্গে কথা বলেন গোয়েন্দারা। ঘটনার পুনর্নির্মাণ করে স্কেচ তৈরি করা হয়। ঘটনার দিন রাত দেড়টা থেকে চারটের মধ্যে স্কুলে লোডশেডিং হয়েছিল কিনা, তা বিদ্যুত দফতরের কাছে জানতে চেয়েছিল CID.

এ দিন, বিদ্যুত্‍ দফতরের আধিকারিকরাও ঘটনাস্থলে যান। স্কুলের ভেতর থেকে যে বেনামী সিমকার্ড পাওয়া গিয়েছিল, সেটি ফরেনসিক পরীক্ষার জন্য পাঠান হয়েছে। দুষ্কৃতীদের গ্রেফতারের দাবিতে কনভেন্টের সামনে যে অবস্থান চলছিল, শনিবার তা উঠে যায়। পুলিসি ধরপাকড়ের ভয়েই প্রতিবাদীদের পিছু হঠতে হল কিনা তা নিয়ে প্রশ্ন উঠেছে। এদিকে, DIB সূত্রে খবর, গত সোমবার মুখ্যমন্ত্রীকে ঘিরে বিক্ষোভের পিছনে মদত ছিল মুকুল রায়ের অনুগামীদের ।

 

.