কাজ থেকে বিতাড়িত হয়ে অপমানে আত্মঘাতী যুবক

কাজ থেকে বিতাড়িত হয়ে অপমানে আত্মঘাতী হলেন এক যুবক। নাম রাজু দাস। সোমবার ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুরের রায়গঞ্জের দক্ষিণ সোহারই গ্রামে। স্থানীয় হোম ব্রেড কারখানায় কাজ করতেন রাজু দাস। অভিযোগ, বেকারি কর্তৃপক্ষ কার্যত কোনও কারণ ছাড়াই তাঁকে কাজ থেকে বের করে দেন।

Updated: Apr 18, 2012, 12:38 PM IST

কাজ থেকে বিতাড়িত হয়ে অপমানে আত্মঘাতী হলেন এক যুবক। নাম রাজু দাস। সোমবার ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুরের রায়গঞ্জের দক্ষিণ সোহারই গ্রামে। স্থানীয় হোম ব্রেড কারখানায় কাজ করতেন রাজু দাস। অভিযোগ, বেকারি কর্তৃপক্ষ কার্যত কোনও কারণ ছাড়াই তাঁকে কাজ থেকে বের করে দেন। তারপরই আত্মঘাতী হন রাজু দাস। রাজু দাস ও তাঁর স্ত্রী নমিতা দাস-- দুজনেই স্থানীয় হোম ব্রেড কারখানায় কাজ করতেন।
নমিতাদেবী জানিয়েছেন, অসুস্থতার কারণে তাঁর স্বামী ২ দিন কাজে যেতে পারেননি। সোমবার রাজু দাস কারখানায় গেলে তাঁকে কোনও কারণ ছাড়াই ঘাড় ধাক্কা দিয়ে বের করে দেওয়া হয় বলে অভিযোগ। হোম ব্রেড বেকারি কর্তৃপক্ষের পাল্টা অভিযোগ, কারখানার এক কর্মীর সঙ্গে গণ্ডগোলে জড়িয়ে পড়েছিলেন রাজু দাস। তাঁদের দাবি, রাজু দাসকে কাজ থেকে ছাড়ানো হয়নি। অশান্তি এড়াতে তখনকার মতো কারখানা থেকে চলে যেতে বলা হয়েছিল। যদিও কারখানার কর্মী গোপাল জানিয়েছেন, কাজ থেকে ছাঁটাই হওয়ার পরই রাজু দাস তাঁর সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন। স্বামীর মৃত্যুর পর দুই শিশুকে নিয়ে এখন ঘোর অনিশ্চয়তায় নমিতা দাস।