বর্ধমান কাণ্ড: আবুল হাকিমের নিরাপত্তা নিয়ে সংশয়ে NIA

Updated By: Oct 13, 2014, 09:17 PM IST
বর্ধমান কাণ্ড: আবুল হাকিমের নিরাপত্তা নিয়ে সংশয়ে NIA

আবুল হাকিমের নিরাপত্তা নিয়ে সংশয়ে NIA। SSKM   হাসপাতালে চিকিত্‍সাধীন হাকিমের নিরাপত্তা পর্যাপ্ত নয় বলে আদালতে জানান NIA-র আইনজীবী। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আর্জি মেনে হাকিমের নিরাপত্তার দায়িত্ব দেওয়া হয়েছে ডিসি সাউথকে। অন্যদিকে, বর্ধমান বিস্ফোরণকাণ্ডের তিন অভিযুক্ত আলিমা বিবি, রাজিয়া বিবি ও হাসেম মোল্লাকে হেফাজতে নিয়েছে NIA।

শিগগিরি খাগড়াগড়ের বিস্ফোরণ রহস্যের জাল ভেদ করতে চাইছে  NIA। সেজন্য  কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা পাখির চোখ করছেন তিন অভিযুক্ত আলিমা, রাজিয়া ও হাসেম মোল্লাকে। এই তিনজনকে জেরা করতে পারলেই অনেক গুরুত্বপূর্ণ তথ্য সামনে আসবে বলে মনে করছেন NIA আধিকারিকরা। সেজন্য সোমবার তিনজনকে নিজেদের হেফাজতে নেওয়ার আর্জি জানায় NIA। আদালতে NIA-র আইনজাবী বলেন

আইনজীবীর যুক্তি, খাগড়াগড় বিস্ফোরণের সঙ্গে দেশের নিরাপত্তার বিষয় জড়িত, এটি একটি বৃহত্তর ষড়যন্ত্র। ষড়যন্ত্রের সঙ্গে কারা জড়িত তা খুঁজে বের করতে হবে। ঘটনাস্থল থেকে  প্রচুর পরিমান বিস্ফোরক উদ্ধার হয়েছে। বিস্ফোরণের সঙ্গে আন্তর্জাতিক এবং আন্তঃরাজ্য যোগসূত্র মিলেছে। নাম উঠছে বেশ কয়েকটি জঙ্গি সংগঠনের।সেজন্যই ধৃতদের বিস্তারিত জিজ্ঞাসাবাদের প্রয়োজন।

বিচারক জিসি কর্মকার রাজিয়া, আলিমা ও হাসেম মোল্লাকে বাইশ তারিখ পর্যন্ত NIA হেফাজতের নির্দেশ দেন। আবুল হাকিমের নিরাপত্তা নিয়ে এদিন আদালতে সংশয় প্রকাশ করে NIA।  এসএসকেএমের CCUতে ভর্তি রয়েছে খাগড়াগড় বিস্ফোরণে আহত  জঙ্গি  আবুল হাকিম। NIA তদন্তকারীদের দাবি, হাকিমের জন্য SSKM এ পর্যাপ্ত পুলিসি ব্যবস্থা নেই। ভিজিটিং আওয়ার্সে বহিরাগতরা অনাসায়েই পৌছে যাচ্ছেন সন্দেহভাজন এই জঙ্গির কাছে।  NIA-র আবেদন মেনে হাকিমের নিরাপত্তা দায়িত্ব দেওয়া হয়েছে ডি সি সাউথকে। শুধুমাত্র নার্স ও চিকিত্সকরা ছাড়া অন্য কারোর হাকিমের ওয়ার্ডের প্রবেশাধিকার থাকবে না। অন্যদিকে, খাগড়াগড় তদন্তে গতি বাড়াতে  লোকবল বাড়াচ্ছে NIA। তদন্ত তদন্তভার হাতে নেওয়ার পর থেকে এখনও পর্যন্ত ৬৫ জন NIA অফিসার দিল্লি থেকে কলকাতা এসেছেন। শিগগিরিই আরও কয়েকজন অফিসারকে কলকাতায় পাঠানোর আর্জি জানাতে চলেছে  NIA।

 

.