এবার সিবিআই তদন্ত মঙ্গলম চিটফান্ড সংস্থার লেনদেনে

এবার সিবিআই তদন্ত মঙ্গলম চিটফান্ড সংস্থার লেনদেনে

Updated By: Jun 5, 2014, 08:25 PM IST

সিবিআই তদন্তের মুখে ফের রাজ্যের একটি চিটফান্ড সংস্থা। মঙ্গলম অ্যাগ্রো প্রডাক্টস লিমিটেড কোম্পানি মামলায় এদিন হাইকোর্ট নির্দেশ দিয়েছে সিবিআইকে এই মামলায় অন্তর্ভুক্ত করতে হবে। পাশপাশি কোম্পানির সম্পত্তি বিক্রির উপর নিষেধাজ্ঞা জারি করল কলকাতা হাইকোর্ট। এই চিট ফান্ড কোম্পানি সম্পত্তি বিক্রি করতে চেয়ে আদালতের দারস্থ হয়। কিন্তু আদালত তার অনুমতি দেয়নি। সাধারণ মানুষের টাকা নয়ছয়ের অভিযোগ তুলে আদালত বিষয়টি দেখতে একজন অফিসার নিয়োগ করেছে।

প্রায় ৬০ হাজার মানুষের ২০০ কোটি টাকা নয়ছয়ের অভিযোগ ওঠে মঙ্গলম অ্যাগ্রো প্রোডাক্টস লিমিটেডের উপর। অভিযোগ থেকে পিঠ বাঁচাতে কোম্পানি কলকাতা হাইকোর্টের দারস্থ হয়ে লিকুইডিশন চায়। কিন্তু আবেদনে একাধিক গড়মিল নজরে পড়ায় সে অনুমতি মেলেনি। কর্তৃপক্ষকে এবছরের ছয় মে হাইকোর্ট স্পষ্ট জানিয়ে দেয় আমানতকারীদের প্রতারণা করা হয়েছে। এরপর নতুন করে একটি মামলা করে কর্তৃপক্ষ জানায় তারা আমানতকারীদের টাকা ফেরত দিতে চায়।

কিন্ত আবেনকারীরা আপত্তি জানিয়ে বলে আবেদনে শুধু ২০১৫ থেকে ১৭ আমানতকারীদের কথাই উল্লেখ আছে। ফলে সে অনুমতি দেয়নি কোর্ট। বৃহস্পতিবার এই মামলায় আদালত নির্দেশ দিয়েছে কোম্পানির কোনো সম্পত্তি বিক্রি করা যাবেনা। বিষয়টি দেখার জন্য একজন বিশেষ অফিসার নিয়োগ করা হবে। মঙ্গলমের সব অ্যাকাউন্ট বন্ধ করে দিতেও নির্দেশ দেওয়া হয়।আদালত জানিয়েছে এখন এই সম্পত্তি কাউকে হস্তান্তর করা যাবে না। মামলার পরবর্তী শুনানি দশই জুন সেদিন সিবিআই এর প্রতিনীধকেআদালতে উপস্থিত থাকার কথা বলেছে।

.