আইনকে বুড়ো আঙুল দেখিয়ে, রাজ্য জুড়ে ভিনরাজ্যের বেআইনি গাড়ি

আইনকে বুড়ো আঙুল দেখিয়ে বেআইনি গাড়ির রমরমা করাবার। সম্পূর্ণ বেআইনিভাবে ভিনরাজ্যের রেজিস্ট্রেশন করা গাড়ি দাপিয়ে বেড়াচ্ছে এরাজ্যে। পরিবহণ দফতরকে ফাঁকি দিয়েই চলছে এই অসাধু কারবার। পাশের রাজ্য ওড়িশা পিছিয়ে পড়া রাজ্যের তালিকাভূক্ত হওয়ায় পশ্চিমবঙ্গের তুলনায় এখানে গাড়ির রেজিস্ট্রেশন ট্যাক্স প্রায় অর্ধেক। সেই সুযোগকে কাজে লাগিয়েই একশ্রেণির অসাধু কারবারি ওড়িশা থেকে গাড়ির পারমিট, রেজিস্ট্রেশন, রোড ট্যাক্স করিয়ে নিয়ে এরাজ্যে জমিয়ে ব্যবসা ফেঁদে বসেছে।

Updated By: Mar 29, 2017, 10:59 AM IST
আইনকে বুড়ো আঙুল দেখিয়ে, রাজ্য জুড়ে ভিনরাজ্যের বেআইনি গাড়ি

ওয়েব ডেস্ক: আইনকে বুড়ো আঙুল দেখিয়ে বেআইনি গাড়ির রমরমা করাবার। সম্পূর্ণ বেআইনিভাবে ভিনরাজ্যের রেজিস্ট্রেশন করা গাড়ি দাপিয়ে বেড়াচ্ছে এরাজ্যে। পরিবহণ দফতরকে ফাঁকি দিয়েই চলছে এই অসাধু কারবার। পাশের রাজ্য ওড়িশা পিছিয়ে পড়া রাজ্যের তালিকাভূক্ত হওয়ায় পশ্চিমবঙ্গের তুলনায় এখানে গাড়ির রেজিস্ট্রেশন ট্যাক্স প্রায় অর্ধেক। সেই সুযোগকে কাজে লাগিয়েই একশ্রেণির অসাধু কারবারি ওড়িশা থেকে গাড়ির পারমিট, রেজিস্ট্রেশন, রোড ট্যাক্স করিয়ে নিয়ে এরাজ্যে জমিয়ে ব্যবসা ফেঁদে বসেছে।

পূর্ব মেদিনীপুর-ওড়িশা সীমান্ত লাগোয়া দিঘা, দাঁতন, শোলপাট্টা এলাকায় ওড়িশার নম্বর প্লেট বসানো এমন গাড়ি আকছারই চোখে পড়বে । এতে রাজস্বের বিপুল ক্ষতি হচ্ছে রাজ্যের। কারণ এসমস্ত গাড়িগুলিকে কোনও রোডট্যাক্স কিম্বা পারমিট বা রেজিস্ট্রেশনের জন্য কোনও টাকা গুনতে হয়না রাজ্যের কাছে। তেমনই তৈরি হচ্ছে নিরাপত্তার আশঙ্কা। কারণ ভুয়ো পরিচয় দিয়ে এই সমস্ত গাড়ি রেজিস্ট্রি করানো হচ্ছে ভিন রাজ্য থেকে। তাই কোনও দুর্ঘটনা ঘটলে গাড়ির মালিককে পাকড়াও করা সম্ভব হবে না কোনওভাবেই।

স্বাভাবিকভাবেই অসাধু কারবারিদের রমরমা ব্যবসায় মার খাচ্ছেন আইনি পথে চলা গাড়ি ব্যবসায়ীরা। (আরও পড়ুন-দমদমের বেদিয়া পাড়ায় আট বছরের বালককে নৃশংস মারধরের অভিযোগ)

.