পঞ্চায়েত মামলা: রাজ্যকে তুলোধনা হাইকোর্টের

Last Updated: Friday, July 12, 2013 - 16:27

পঞ্চায়েত মামলায় রাজ্য সরকারকে তুলোধোনা করল কলকাতা হাইকোর্ট। আদালতের নির্দেশ সত্ত্বেও ভোটের প্রচার ও মনোনয়নপর্বে কেন রাজ্য সরকার নিরাপত্তার বন্দোবস্ত করল না, তা জানতে চেয়েছে কলকাতা হাইকোর্ট। একই সঙ্গে আদালতের নিষেধাজ্ঞা সত্ত্বেও, কেন প্রশাসন বাইক বাহিনী বন্ধ করতে পারল না, তাও জানতে চাওয়া হয়েছে।
পনেরোই জুলাইেয়র মধ্যে মুখ্যসচিব ও স্বরাষ্টসচিবকে হলফনামা দিয়ে এই প্রশ্নের জবাব দিতে হবে। ভোটের প্রচারে প্রার্থীদের নিরাপত্তার জন্য দশই জুলাই নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। ওই নির্দেশে বলা হয়, প্রার্থীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে প্রতি ব্লকে একজন এসআই, একজন এএসআই এবং নজন কনস্টেবল রাখতে হবে।
কিন্তু তারপরেও নিরাপত্তার বন্দোবস্ত করতে ব্যর্থ রাজ্য। আজ বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় এ বিষয়ে সরকারি আইনজীবীকে প্রশ্ন করেন। তাঁর উত্তরে সন্তুষ্ট না হয়ে বিচারপতি রাজ্যের অ্যাডভোকেট জেনারেল বিমল চট্টোপাধ্যায়কে তলব করেন। রাজ্য সরকারের পক্ষে এজি সওয়াল করলেও, তাঁর বক্তব্যে সন্তুষ্ট হয়নি আদালত। তখন বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবকে হলফনামা জমা দিয়ে বিষয়টি ব্যাখ্যা করতে বলেন। পনেরোই জুলাই এই মামলার পরবর্তী শুনানি।



First Published: Friday, July 12, 2013 - 16:27


comments powered by Disqus