পঞ্চায়েত ভোটে নতুন জটে বাতিল হল সর্বদল বৈঠক

Last Updated: Monday, July 1, 2013 - 18:16

সুপ্রিম কোর্টে শুনানির কারণে পিছিয়ে গেল পঞ্চায়েত ভোট নিয়ে কমিশনের ডাকা সর্বদল বৈঠক। আজই দিল্লি রওনা দিচ্ছেন নির্বাচন কমিশনার মীরা পাণ্ডে। আজ সংখ্যালঘু সংগঠন অল ইন্ডিয়া মাইনরিটি ফোরামের তরফে ভোটের দিন বদলের আর্জি জানানো হয় সুপ্রিম কোর্টে।
আগামিকাল ওই মামলার শুনানিতে থাকতে হবে কমিশনকেও। সেকারণেই দিল্লি যাচ্ছেন নির্বাচন কমিশনার মীরা পাণ্ডে। ফলে স্থগিত রাখা হয়েছে আগামিকালের সর্বদল ও নিরাপত্তা সংক্রান্ত বৈঠক। বাতিল করে দেওয়া হয়েছে আজ ডাকা জেলার পর্যবেক্ষকদের সঙ্গে বৈঠকটিও।  
এদিকে, রমজান মাসে ভোট হলে বয়কটের হুমকি দিল ১৬টি মুসলিম সংগঠনগুলির। রমজান মাসে পঞ্চায়েত ভোট করার প্রতিবাদে কলকাতায় বিক্ষোভ মিছিল করল বেশ কয়েকটি মুসলিম সংগঠন।
অন্যদিকে, বাহিনী নিয়ে এদিন আদালতে অবস্থান বদল করল রাজ্য সরকার৷ গত ২৮ তারিখ শুনানিতে সরকার বলেছিল, প্রতি দফায় ৩৫ হাজার বাহিনী দেওয়া সম্ভব হবে৷ সেই মতো শীর্ষ আদালতও নির্দেশে ৩৫ হাজার বাহিনী দেওয়ার কথা বলে রাজ্যকে৷ কিন্তু এদিন সরকারি আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায় আদালতকে জানান, রমজানের আগে ভোট হলে ৫০ হাজার বাহিনী দেওয়া সম্ভব হবে৷
এই বিষযে সিপিআইএম-এর রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য সুজন চক্রবর্তী ২৪ ঘণ্টা.কমে নিজের প্রতিক্রিয়া দিতে গিয়ে বলেন, `আসলে রাজ্য সরকার নির্বাচনটাই চায় না৷ সে জন্যই একেক বার একেক কথা বলছে৷`



First Published: Monday, July 1, 2013 - 18:16


comments powered by Disqus