তৃতীয় দফা ভোটের বলি ২

Last Updated: Friday, July 19, 2013 - 07:00

রাজ্যে পঞ্চায়েত ভোটের আজ তৃতীয় দফা। আজ ভোটগ্রহন হাওড়া ও দুই চব্বিশ পরগনায়। সকাল ৭টা থেকে একযোগে তিন জেলায় ভোট নেওয়া হবে। প্রথম দু`দফায় অনেক বুথেই কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা যায়নি। এবারে কমিশনের আর্জি মেনে আরও ৪৫ কোম্পানি আধাসেনা পাঠিয়েছে কেন্দ্র। ফলে তৃতীয় দফায় গোলমালের প্রায় সব বুথেই কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের বন্দোবস্ত করেছে কমিশন।
বড় খবর:
১.দক্ষিণ ২৪ পরগনার উস্তি থানার লক্ষ্মীকান্তপুরে মৃত্যু হল এক তৃণমূল কর্মীর। নিহত তৃণমূল কর্মীর মৃত্যু সনত ঘোষ। তাঁকে গুলি করে খুন করা হয়েছে বলে অভিযোগ তৃণমূলের। সিপিআইএম কর্মী সমর্থকদের দিকেই অভিযোগের আঙুল তুলেছেন নিহতের পরিবারের সদস্যেরা। যদিও অভিযোগ অস্বীকার করেছে সিপিআইএম। ফের রক্তাক্ত হল পঞ্চায়েতের তৃতীয় দফা। সন্ত্রাসে প্রাণ গেল  বছর ৬৫-এর সিপিআইএম সমর্থক মাদারবক্স মল্লিকের।  সকাল সাড়ে এগারোটা নাগাদ ভোটের লাইনে দাঁড়িয়েছিলেন তিনি। সিপিআইএম ও তৃণমূল সমর্থকদের মধ্যে সংঘর্ষ চলাকালীন হঠাতই একটি বোমা এসে লাগে  আমডাঙার বোদাই গ্রামপঞ্চায়েতের ডেঙাডেঙির বাসিন্দা মাদারবক্স মল্লিকের পিঠে।  গুরুতর জখম অবস্থায় বেশকিছুক্ষণ ঘটনাস্থলে পড়েছিলেন মাদারবক্স মল্লিক। বারাসত হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় তাঁর। আমডাঙায় দুপক্ষের সংঘর্ষ থামাতে এলে গ্রামে ঢোকার মুখে পুলিসের গাড়ি লক্ষ্য  করে  বোমা ছোঁড়া হয়। অভিযোগের তির তৃণমূলের দিকে।  
২. একেই বলে ভোট। শুরু হতে না হতেই তা শেষ। আমডাঙার পঁচানব্বই নম্বপ বুথে ভোট শুরুর চার ঘণ্টার মধ্যে ভোট পড়ল একশ শতাংশ। সাতসকালে উত্তর চব্বিশ পরগনার আমডাঙার পঁচানব্বই নম্বর বুথে নজিরবিহীন কাণ্ড।
 সকাল এগারোটা দশের মধ্যে এই বুথে ভোট পড়ে যায় ৯০%। আর বেলা ১২টায়  একেবারে সেঞ্চুরির ঘরে। কীভাবে চার ঘণ্টার মধ্যে ৯০ % বেশি ভোট পড়ল?  নির্বাচনী পর্যবেক্ষকের কাছে অভিযোগ জানিয়েছেন এজেন্টরা। নির্বাচনী পর্যবেক্ষক এরপরই এই বুথে ভোট বন্ধের  নির্দেশ দেন। অভিযোগ যায় কমিশনের কাছেও।

৩.ব্যাপক সন্ত্রাসের অভিযোগ উঠল উত্তর চব্বিশ পরগনার ভোটে। বিলকান্দা এক নম্বর ব্লকে তেঘড়িয়ার শশীভূষণ নিম্ন বুনিয়াদি বিদ্যালয়ে ভোটগ্রহণ চলাকালীন তৃণমূলের বাইক বাহিনী হামলা চালায় বলে অভিযোগ। রিভলবার দেখিয়ে ভোটারদের মারধর করা হয় বলে অভিযোগ।  মহিলা ভোটারদের ধর্ষণের হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। গুরুতর আহত অবস্থায় পানিহাটি হাসপাতালে ভর্তি করা হয়েছে বেশ কয়েকজনকে।  বিলকান্দায় গুলি চলেছে বলে অভিযোগ সিপিআইএমের।  
৪.বন্দুক দেখিয়ে সিপিআইএম সমর্থকদের বুথে যেতে না দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। আজ দক্ষিণ চব্বিশ পরগনার মগরাহাট এক নম্বর ব্লকের হরিপুরে হামলা চালায় সশস্ত্র বাইক বাহিনী। অভিযোগ,সিপিআইএম সমর্থকদের বাড়ি ভাঙচুরের পাশাপাশি মারধর করে দুষ্কৃতীরা। হুমকি দেওয়া হয় ভোট দেওয়ার চেষ্টা করলে গুলি করে মারা হবে। সিপিআইএম সমর্থকদের অভিযোগ, এলাকার প্রায় ৮০ জন ভোটার আতঙ্কে ভোট দিতে পারেননি।
৫. হাওড়ার বুথে ছাপ্পা ভোটের অভিযোগ। তৃণমূল কর্মীর সাহায্যে কর্মীর
'সাহায্য'। ভোট কর্মীদের সামনে 'সাহায্য'। অন্যের ভোট দিলেন তৃণমূল কর্মী
জিয়ায়ুল হোক। এক্সক্লুসিভ ছবি ২৪ ঘণ্টার হাতে।
বুথ দেখা গেল বৃদ্ধর হয়ে ছাপ্পা ভোট দিলেন তৃণমূল কর্মী
৬. বন্দুক থেকে আচমকা গুলি ছুটে মৃত এক কেন্দ্রীয় বাহিনীর জওয়ান। ঘটনা উত্তর ২৪পরগনার শ্যামনগরের একটি বুথে। ঘুমোতে ঘুমোতে আচমকা ট্রিগারে চাপ পরে দুর্ঘটনাটি ঘটে।

ভিডিও দেখতে ক্লিক করুন এখানে



First Published: Friday, July 19, 2013 - 18:11


comments powered by Disqus