উত্তর দিনাজপুরে লটারিতে জিতে জোটকে হারিয়ে বোর্ড গড়ল বামফ্রন্ট

শেষ অবধি উত্তর দিনাজপুরে জেলা পরিষদ দখল করল বামফ্রন্ট। টসে জিতে উত্তরবঙ্গের এই জেলায় বোর্ড দখল করল বামেরা। দীপা দাশমুন্সির খাস তালুকে বাম প্রার্থীর কাছে টসে হারেন জোট প্রার্থী।

Updated By: Sep 11, 2013, 01:16 PM IST

জোট করেও উত্তর দিনাজপুর জেলা পরিষদে বোর্ড গড়তে পারল না কংগ্রেস ও তৃণমূল। শেষ অবধি উত্তর দিনাজপুরে জেলা পরিষদ দখল করল বামফ্রন্ট। লটারিতে জিতে উত্তরবঙ্গের এই জেলায় বোর্ড দখল করল বামেরা। দীপা দাশমুন্সির খাস তালুকে বাম প্রার্থীর কাছে টসে হারেন জোট প্রার্থী। ভোটাভুটিতে দুপক্ষের ভোট সমান হওয়ায় টসের মাধ্যমে ফয়সালা করা হয় কারা জেলা পরিষদ বোর্ড গড়বে।
বোর্ড দখল করতে জোট গড়ে লড়াই করে কংগ্রেস ও তৃণমূল কংগ্রেস। কিন্তু ভাগ্যের কাছে হার মানতে হল জোট প্রার্থীকে। জেলা সভাপতি হলেন বামফ্রন্টের লাডলি চৌধুরি। এই উত্তর দিনাজপুরে পঞ্চায়েত নির্বাচনের জেলা পরিষদে ২৬ টি আসনের মধ্যে ১৩টিতে জেতে বামফ্রন্ট। ৮টি আসনে জেতে কংগ্রেস। ৫টি আসন পায় তৃণমূল কংগ্রেস।
বামেদের বোর্ড গঠন ঠেকাতে সভাধিপতি নির্বাচনে শেষ মুহূর্তে সমঝোতা হয় কংগ্রেস ও তৃণমূলের। বোঝাপড়ায় ঠিক হয়, সভাধিপতি পদ এক বছর করে বাটোয়ারা করে নেবে দুই দল। কিন্তু লটারিতে জিতে যান বাম প্রার্থী। লটারি প্রক্রিয়ায় অনিয়মের অভিযোগ তুলে সভাকক্ষ ত্যাগ করে কংগ্রেস ও তৃণমূল। 

.