কলেজে তোলা যাবে না 'তোলা', টিএমসিপি-কে কড়া বার্তা শিক্ষামন্ত্রীর

কোনও ছাত্রের থেকে চাঁদা তোলা যাবে না। চাঁদা তোলার অভিযোগ এলে প্রয়োজনে নেওয়া হবে প্রশাসনিক ব্যবস্থা। আজ TMCP ছাত্রনেতাদের সঙ্গে বৈঠকে এমনই কড়া বার্তা দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

Updated By: Dec 10, 2014, 07:36 PM IST
কলেজে তোলা যাবে না 'তোলা', টিএমসিপি-কে কড়া বার্তা শিক্ষামন্ত্রীর

ব্যুরো: কোনও ছাত্রের থেকে চাঁদা তোলা যাবে না। চাঁদা তোলার অভিযোগ এলে প্রয়োজনে নেওয়া হবে প্রশাসনিক ব্যবস্থা। আজ TMCP ছাত্রনেতাদের সঙ্গে বৈঠকে এমনই কড়া বার্তা দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

একই সঙ্গে সব কলেজে যাতে ভোট করা হয় সেই নির্দেশও দিয়েছে তৃণমূলের মহাসচিব। গতবছরের ছাত্র নির্বাচন বারবারই উঠে এসেছে সংবাদ শিরোনামে।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় একের পর এক কলেজে জয়ী হয়ে যায় তৃণমূল ছাত্র পরিষদ। আর এতেই অস্বস্তি বাড়ে শাসকদলের।

রাজ্যে মোট কলেজের সংখ্যা ৮০১। এরমধ্যে ৬০০-র বেশি কলেজে ভোট হয়। ভোটের জন্য নোটিস দেওয়া হয়েছিল ৪০০-র বেশি কলেজে।তার মধ্যে ভোট হয়েছে মাত্র ৩০টি কলেজে আর এই তিরিশটির মধ্যেই বাইশটিতে জয়ী হয় বিরোধীরা।

প্রায় ৯৪ শতাংশ কলেজে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেতে TMCP। আর এটাই শাসকদলের কাছে অন্যতম অস্বস্তির কারণ হয়ে দাঁড়িয়েছে। বুধবার ছাত্রনেতাদের নিয়ে বৈঠকে বসেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ছিলেন স্বরূপ বিশ্বাস, অশোক দেব। সেখানেই দেওয়া হয় কড়া বার্তা।

একই সঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের নির্দেশ- যে সমস্ত কলেজে অনলাইন ভর্তির পরিকাঠামো রয়েছে, সেখানে অনলাইনেই ভর্তি করতে হবে। কোনও ছাত্রের থেকে চাঁদা তোলা যাবে না। চাঁদা তোলার অভিয়োগ এলে কড়া ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজনে প্রশাসনিক ব্যবস্থার কথাও বলেছেন শিক্ষামন্ত্রী। কলেজে হেল্প ডেস্ক রাখা যাবে না।

সংগঠনের নির্দেশ অমান্য করলে কড়া ব্যবস্থার কথাও বলেছেন তৃণমূলের মহাসচিব।

 

.