রাজ্যের পাঁচ জায়গায় হেলিকপ্টার পরিষেবা চালু করতে চলেছে রাজ্য সরকার

রাজ্যের পাঁচ জায়গায় হেলিকপ্টার পরিষেবা চালু করতে চলেছে রাজ্য সরকার

রাজ্যের পাঁচ জায়গায় হেলিকপ্টার পরিষেবা চালু করতে চলেছে রাজ্য সরকাররাজ্যের পাঁচ জায়গায় হেলিকপ্টার পরিষেবা চালু করছে রাজ্য সরকার। সব কিছু ঠিকঠাক থাকলে ডিসেম্বর মাস থেকেই চালু হবে হেলিকপ্টার পরিষেবা। সপ্তাহের বিভিন্ন দিনে বেহালা ফ্লাইং ক্লাব থেকে দুর্গাপুর, শান্তিনিকেতন, গঙ্গাসাগর, মালদা ও বালুরঘাটের উদ্দেশে উড়বে পবনহংসের হেলিকপ্টার।

কেন্দ্রীয় বিমান মন্ত্রকের অধীনস্থ পবনহংসের কাছ থেকে একটি আট আসনের হেলিকপ্টার ভাড়া নেয় রাজ্য সরকার। গত অক্টোবর মাসে সংস্থার সঙ্গে সম্পন্ন হওয়া চুক্তি অনুযায়ী, যাত্রী হোক বা না হোক, মাসে তাদের ন্যূনতম চল্লিশ উড়ান- ঘণ্টার ভাড়া দিতে হবে রাজ্যকে।

প্রতি ঘণ্টার ভাড়া ১ লক্ষ ২৫ হাজার টাকা। অর্থাত্‍ মাসে ৫০ লক্ষ টাকা। কিন্তু চুক্তির এক মাস পর ৪০ উড়ানঘন্টার বেশিরভাগটাই ব্যবহার সম্ভব হয়নি। এই পরিপ্রেক্ষিতেই ছোট রুটে উড়ান চালানোর ভাবনা।

ডিসেম্বরেই শুরু হতে চলেছে কলকাতা থেকে হেলিকপ্টারের উড়ান। দুর্গাপুরের জন্য হেলি কপ্টার উড়বে প্রতি সোমবারে, ভাড়া ৪ হাজার ২০০ টাকা। গঙ্গাসাগর যাবে প্রতি রবিবার ১৫০০ টাকায়। মালদা ও বালুরঘাট যাবে প্রতি বুধবার ভাড়া ১৩০০ ও ১৫০০টাকায়। বেহালা ফ্লাইং ক্লাব থেকে শনিবার হেলিকপ্টার উড়বে শান্তিনিকেতনের উদ্দেশে। ভাড়া পড়বে ১৫০০ টাকা।

First Published: Friday, November 29, 2013, 23:16


comments powered by Disqus