বৈধ কাগজ থাকা সত্ত্বেও কয়লা ভর্তি ট্রাক আটকে পুলিসের তোলা আদায়, ব্যহত হচ্ছে রাজ্যের শিল্প

Last Updated: Tuesday, June 17, 2014 - 10:07

বৈধ কাগজপত্র থাকার পরেও ঝাড়গ্রামে আটকে দেওয়া হচ্ছে কয়লা আর কেন্দুপাতা বোঝাই ট্রাক। টাকা আদায়ের জন্য পুলিসি জুলুমের অভিযোগ তুলেছেন ট্রাক মালিকেরা। তাঁদের দাবি, গোটা ঘটনাই ঘটছে পুলিসের ওপরওয়ালার নির্দেশে। তাঁদের অভিযোগ সরাসরি ঝাড়গ্রামের পুলিস সুপারের বিরুদ্ধে। যদিও বিষয়টি নিয়ে মুখ খোলেনি প্রশাসন।

পাশের রাজ্যগুলি থেকে শিল্পের জন্য কয়লা আসে ঝাড়গ্রাম হয়ে। কিন্তু ট্রাক মালিকদের অভিযোগ গত কিছু দিন ঝাড়গ্রামে একের পর এক ট্রাক আটকে দিচ্ছে পুলিস। আটকে দেওয়া হচ্ছে কেন্দুপাতা বোঝাই ট্রাকও। দাবি,বৈধ কাগজ থাকার সত্বেও আটকে রাখা হচ্ছে তাঁদের। পুলিসের বিরুদ্ধে উঠছে জোর করে টাকা আদায়ের অভিযোগ।

অভিযোগ, এই সমস্তই হচ্ছে ওপর ওয়ালার নির্দেশে। এমনকী উঠে আসছে পুলিস সুপার ভারতী ঘোষের নামও! পুলিসের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে অ্যাসোসিয়েশ অফ কোল কলজিউমার রিপ্রেজেন্টেটিভের সদস্যরা। সংস্থার সভাপতির দাবি, সমস্যা থাকলে আইনি পথে সমাধান করুক পুলিস। পুলিস - প্রশাসন অবশ্য গোটা বিষটি নিয়ে মুখে কুলুপ এঁটেছে। কিন্তু যে ভাবে একের পর এক কয়লা বোঝাই ট্রাক আটকে রাখা হচ্ছে তাতে কলকারাখানা গুলি যে সমস্যায় পড়তে পারে কারখানাগুলি।



First Published: Tuesday, June 17, 2014 - 10:07


comments powered by Disqus