শিলিগুড়িতে অনশন তুলতে গিয়ে আক্রান্ত পুলিস

Updated By: Nov 26, 2014, 10:41 PM IST
শিলিগুড়িতে অনশন তুলতে গিয়ে আক্রান্ত পুলিস

ফের আক্রান্ত হল পুলিস। এবার শিলিগুড়িতে। বৈদ্যুতিক চুল্লি নির্মাণের প্রতিবাদে অনশন তুলতে গিয়ে আজ জনরোষের মুখে পড়ে পুলিস। পুলিস লাঠি ও কাঁদানে গ্যাস চালায় বলে অভিযোগ। পাল্টা ইট-পাটকেল নিয়ে পুলিসের ওপর চড়াও হয় জনতা।  

পুলিসের গাড়ি ভাঙচুর করে আগুন ধরিয়ে দেওয়া হয়। ঘটনায় পুলিসকর্মীসহ জখম হয়েছেন কয়েকজন। শিলিগুড়ির নতুনপাড়ার রামঘাটে শ্মশানে বৈদ্যুতিক চুল্লি নির্মাণের প্রতিবাদে আন্দোলন শুরু হয় সেপ্টেম্বরে। ঘনবসতি এলাকায় ওই চুল্লি নির্মাণের প্রতিবাদে শিলান্যাসের দিনই বিক্ষোভ দেখান বাসিন্দারা। কিন্তু  উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী গৌতম দেবের তত্‍পরতায় সেই প্রতিবাদে প্রশাসন কান দেয়নি বলে অভিযোগ।  মঙ্গলবার থেকে স্থানীয় বাসিন্দারা অনশন শুরু করেন। বুধবার পুলিস  অনশন তুলতে গেলেই বিপত্তি বাধে। জনতার ইটের জবাবে পুলিস লাঠি  চালাতেই গোলমাল চরমে ওঠে। পুলিসের ওপর চড়াও হয় জনতা। পুলিসের গাড়ি ভাঙচুরের পর আগুন ধরিয়ে দেওয়া হয়।

পুলিসের বিরুদ্ধে বেপরোয়া মারধরের অভিযোগ তুলেছেন বাসিন্দারা। গোলমালের খবর পেয়ে এলাকায় যান প্রাক্তন পুরমন্ত্রী ও বিধায়ক অশোক ভট্টাচার্য। পুলিসি টহল সত্ত্বেও এলাকার পরিস্থিতি এখনও থমথমে।

 

.