১০ জানুয়ারি মহাকরণ অভিযানের ডাক কংগ্রেসের

Last Updated: Sunday, December 9, 2012 - 19:06

লালগড়, তেহট্টের পর এবার `মহাকরণ চলো`র ডাক দিল কংগ্রেস। পুলিসের গুলিচালানো ও রাজ্য সরকারের চরম ব্যর্থতার প্রতিবাদে, আগামী ১০ জানুয়ারি কংগ্রেসের মহাকরণ অভিযান। তেহট্টে পুলিসের গুলি চালানোর ঘটনায়, ফের সিবিআই তদন্তের দাবিতে সরব হয়েছেন দীপা দাশমুন্সি-প্রদীপ ভট্টাচার্যরা।
যেন একটু অনুমতির অপেক্ষায় বসে ছিলেন সকলে। এআইসিসির কাছ থেকে সেই অনুমতি আসতেই, পূর্ণ শক্তিতে তৃণমূলের বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়ল প্রদেশ কংগ্রেস নেতৃত্ব। রাজনৈতিক অভিধান থেকে কড়া কড়া শব্দ বাছাই করে কর্মীদেরকে চাঙ্গা করতে প্রদেশ কংগ্রেস নেতৃত্ব যেন মরিয়া।
শনিবার লালগড় অভিযান করেছে কংগ্রেস। গুলি চালানোর প্রতিবাদে রবিবার তেহট্ট চলোর ডাক। এরপর ১০ জানুয়ারি সকলকে নিয়ে মহাকরণ অভিযানের ডাক দিয়েছে কংগ্রেস নেতৃত্ব। এদিন দীপা দাশমুন্সি বলেন, "আমরা মহাকরণ অভিযান করব। আমরাও তৃণমূল সরকারের কংগ্রেসের ক্ষমতা বুঝিয়ে দেব।" সেইসঙ্গে আসন্ন নির্বাচনে `ত্রিমুখী শক্তির` বিরুদ্ধে লড়াইয়ের জন্য দলীয় কর্মীদের তৈরি থাকতে বলেন তিনি।
তেহট্টে পুলিসের গুলি চালানোর পরেই ছুটে এসেছিলেন দীপা দাশমুন্সি। কিন্তু, সেবার তাঁকে ঢুকতে দেয়নি পুলিস। রবিবার শুধু তেহট্টে জনসভাই করা নয়, আহত ও নিহতদের বাড়ি গিয়ে পরিবারের লোকেদের হাতে অর্থ সাহায্যও তুলে দেন তিনি। তেহট্টে সমাবেশের মঞ্চ থেকে, পঞ্চায়েত নির্বাচনেও জোরদার লড়াইয়ের কথা ঘোষণা করেছে কংগ্রেস নেতৃত্ব। কংগ্রেসের ডাকে তেহট্টের সমাবেশে ছিল রীতিমতো উপচে পড়া ভিড়। আর ছিলেন কংগ্রেসের প্রায় সব স্তরের নেতারা।



First Published: Sunday, December 9, 2012 - 19:06


comments powered by Disqus