জঙ্গিপুরে দাঁড়াতে চেয়ে অধীরকে চিঠি প্রণব-পুত্রের

বাবার ছেড়ে দেওয়া জঙ্গিপুর লোকসভা আসনে প্রার্থী হওয়ার ইচ্ছে প্রকাশ করে বহরমপুরের সাংসদ ও মুর্শিদাবাদের জেলা কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে চিঠি দিলেন প্রণব মুখার্জির পুত্র অভিজিত্‍ মুখার্জি। দিল্লি রাজি হলে তাঁর এবিষয়ে কোনও আপত্তি নেই বলে প্রণব-পুত্রকে জানিয়েছেন অধীর চৌধুরী।

Updated By: Jul 24, 2012, 12:31 PM IST

জঙ্গিপুর লোকসভা আসনে প্রার্থী হওয়ার ইচ্ছে প্রকাশ করে বহরমপুরের সাংসদ ও মুর্শিদাবাদের জেলা কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে চিঠি দিলেন প্রণব মুখার্জির পুত্র অভিজিত্‍ মুখার্জি। প্রণব মুখোপাধ্যায় রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় তাঁর নির্বাচিত লোকসভা কেন্দ্র জঙ্গিপুর আসনটি খালি হয়েছে।  ২০০৪ এবং ২০০৯ সালের লোকসভা ভোটে এই আসন থেকে জিতেই সংসদের নিম্নকক্ষে গিয়েছিলেন প্রণব মুখোপাধ্যায়।
বাবার ছেড়ে দেওয়া জঙ্গিপুর থেকেই সাংসদ পদে প্রতিদ্বন্দ্বিতা করার ইচ্ছে প্রকাশ করে জেলা কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে চিঠি দিয়েছেন অভিজিত্‍‍ মুখার্জি। তাঁর সঙ্গে ফোনেও কথা হয়েছে অধীর চৌধুরীর। দিল্লি রাজি হলে তাঁর এবিষয়ে কোনও আপত্তি নেই বলে প্রণব-পুত্রকে জানিয়েছেন অধীর চৌধুরী। প্রসঙ্গত, গত বছর বিধানসভা নির্বাচনের আগে রাষ্ট্রায়ত্ত সংস্থা সেল (স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেড)-এর জেনারেল ম্যানেজার (কর্পোরেট অ্যান্ড সোশ্যাল রেসপন্সিবিলিটি) পদ থেকে ইস্তফা দিয়ে কংগ্রেসের সদস্যপদ গ্রহণ করেন অভিজিত্ মুখার্জি‍। নিজের জেলা বীরভূমের নলহাটি কেন্দ্র থেকে ভোটে দাঁড়ায়ে জয়লাভও করেন তিনি।

.