সংখ্যার বিচারে কাল বাংলার সর্ববৃহৎ পরীক্ষা, সমস্যায় পরীক্ষার্থীরা

সংখ্যার বিচারে কাল বাংলার সর্ববৃহৎ পরীক্ষা, সমস্যায় পরীক্ষার্থীরা

সংখ্যার বিচারে কাল বাংলার সর্ববৃহৎ পরীক্ষা, সমস্যায় পরীক্ষার্থীরাআগামিকাল প্রাথমিক শিক্ষকপদে নিয়োগের টেট পরীক্ষা। পঁয়ত্রিশ হাজার শূন্যপদের জন্য পরীক্ষার্থীর সংখ্যা ৪৫ লক্ষেরও বেশি। পরীক্ষাকেন্দ্রের সংখ্যা সাড়ে ছ হাজার। পরীক্ষার ঠিক আগের দিন একাধিক সমস্যার মুখে বিভিন্ন জেলার পরীক্ষার্থীরা।

সবচেয়ে বড় সমস্যা পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ডে পরীক্ষাকেন্দ্রের নাম দেওয়া থাকলেও উল্লেখ করা হয়নি ঠিকানা। ফলে কিভাবে পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে হবে সেবিষয়ে ধন্দে রয়েছেন তাঁরা।

নদিয়ার বহু পরীক্ষার্থী এখনও জানতে পারেননি কোন কেন্দ্রে তাঁরা পরীক্ষা দেবেন। অনেকের ক্ষেত্রে ইন্টারনেটে পাঠানো পরীক্ষাকেন্দ্রের সঙ্গে মিল নেই অ্যাডমিট কার্ডে দেওয়া পরীক্ষাকেন্দ্রের। ফলে পরীক্ষা কেন্দ্র খুঁজে পেতে নাজেহাল দশা তাঁদের।

অভিযোগ, যে সব স্কুলে পরীক্ষা কেন্দ্র করা হবে বলে সিদ্ধান্ত হয়েছিল,  সেধরনের অনেক স্কুলে পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় শেষ মুহূর্তে অন্য স্কুলে পরীক্ষার ব্যবস্থা করা হচ্ছে। প্রাথমিক শিক্ষা পর্ষদের দেওয়া চব্বিশ ঘণ্টার হেল্প লাইনে ফোন করলেও কেউ ফোন ধরছেন না বলে  অভিযোগ। একই ধরনের সমস্যা দেখা দিয়েছে বীরভূম, পুরুলিয়া, জলপাইগুড়িতেও। টেট পরীক্ষার জন্য আগামিকাল সকাল এগারোটা থেকে পনেরো মিনিট অন্তর ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।

First Published: Saturday, March 30, 2013, 22:10


comments powered by Disqus