আন্দোলনকারীদের বাইরে রেখেই রঘুনাথপুরে ডিভিসি প্রকল্পের জট কাটাতে উদ্যোগী হল রাজ্য

আন্দোলনকারীদের বাইরে রেখেই রঘুনাথপুরে ডিভিসি প্রকল্পের জট কাটাতে উদ্যোগী হল রাজ্য

আন্দোলনকারীদের বাইরে রেখেই রঘুনাথপুরে ডিভিসি প্রকল্পের জট কাটাতে উদ্যোগী হল রাজ্যআন্দোলনকারীদের বাইরে রেখেই রঘুনাথপুরে ডিভিসি প্রকল্পের জট কাটাতে উদ্যোগী হল সরকার। ডব্লুবিআইডিসিতে আজ ডিভিসি কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। বৈঠকের পর তাঁর দাবি, জটিলতা কেটে গেছে।

শিল্পমন্ত্রী এই দাবি করলেও ডিভিসি চেয়ারম্যান কিন্তু জানিয়েছেন, আন্দোনকারীদের দাবি মেনে কোনও স্থায়ী চাকরি দেওয়া সম্ভব নয়। আন্দোলনকারীরাও এখনও নিজেদের দাবিতে অনড়। ফলে শিল্পমন্ত্রী দাবি করলেও বৈঠকের সাফল্য নিয়ে প্রশ্ন থেকে গেল। 

পুরুলিয়ার রঘুনাথপুর থেকে ডিভিসি প্রকল্প সরিয়ে নিতে চাওয়ায় গতকাল তড়িঘড়ি বৈঠকে বসে সরকার। জেলাশাসকের সঙ্গে আলোচনায় বসে ছিলেন মন্ত্রী শান্তিরাম মাহাতো। তাপবিদ্যুত প্রকল্প নিয়ে জটিলতার জন্য ডিভিসি কর্তৃপক্ষকেই দায়ী করে ছিলেন তিনি। একইসঙ্গে তাঁর দাবি ছিল, আলোচনার মাধ্যমে সমস্যা মিটে যাবে। খুব তাড়াতাড়ি শুরু হবে প্রকল্পের কাজ।

বৈঠকে উপস্থিত ছিলেন জেলা সভাধিপতি সৃষ্টিধর মাহাতো ও তৃণমূল বিধায়ক পূর্ণচন্দ্র বাউরি। জমি জটে জেরবার ডিভিসি পুরুলিয়ার জেলাশাসককে চিঠি দিয়ে জানায়, দ্বিতীয় পর্যায়ের প্রকল্প ভিন রাজ্যে সরিয়ে নিয়ে যেতে চায় তারা।

First Published: Thursday, November 07, 2013, 21:47


comments powered by Disqus