রাজ্যে এসে পড়েছেন পাঞ্জাবের সিইও ভি কে সিং

ভোটের আগে, নজরদারি ব্যবস্থা ক্রমেই আরও কড়া করছে নির্বাচন কমিশন। ভিন রাজ্যের সিইও বা মুখ্য নির্বাচনী অফিসারের নেতৃত্বে রাজ্যে কাজ করবে মোট পাঁচটি দল।

Updated By: Mar 19, 2016, 05:26 PM IST
রাজ্যে এসে পড়েছেন পাঞ্জাবের সিইও ভি কে সিং

ওয়েব ডেস্ক: ভোটের আগে, নজরদারি ব্যবস্থা ক্রমেই আরও কড়া করছে নির্বাচন কমিশন। ভিন রাজ্যের সিইও বা মুখ্য নির্বাচনী অফিসারের নেতৃত্বে রাজ্যে কাজ করবে মোট পাঁচটি দল। বেশ কয়েকজন পর্যবেক্ষক ইতিমধ্যে পৌঁছে গেছেন। জেলায় জেলায় তাঁরা কাজও শুরু করে দিয়েছেন। আগামী সপ্তাহে এসে পড়বেন দায়িত্বপ্রাপ্ত সব সিইও-রাও। এদের মধ্যে আছেন,কর্নাটকের সিইও অনিল কুমার ঝা। তিনি উত্তর ও দক্ষিণ কলকাতা এবং দুই ২৪ পরগনার দায়িত্বে । ইতিমধ্যে রাজ্যে চলে এসেছেন পঞ্জাবের সিইও ভি কে সিং। তাঁর দায়িত্বে হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর। গতকাল রাতেই পাঁচ সদস্যের টিম নিয়ে মেদিনীপুর সার্কিট হাউজে পৌছন তিনি। ভি কে সিংয়ের সঙ্গে দলে রয়েছেন মধ্যপ্রদেশের অতিরিক্ত ডিজি বরুণ কাপুর, পঞ্জাবের অতিরিক্ত মুখ্য নির্বাচনী অফিসার এম এস   নারায়ণ ও কমিশনের আরও দুই সদস্য। পাঁচ সদস্যের টিম সকালে জেলাশাসকের অফিসে দুই  পুলিস সুপার, সব রিটার্নিং অফিসার সহ ভোটের কাজে যুক্ত সব অফিসারদের ডেকে নেন। দীর্ঘক্ষণ বৈঠক করেন। ভোটের নিরাপত্তা সহ একাধিক বিষয় নিয়ে কথা হয়। এরপর শালবনির গোবরুর একটি পোলিং বুথ ও খড়গপুর রেলওয়ে কলোনির কয়েকটি বুথ এলাকা ঘুরে দেখেন তাঁরা।তবে, গ্রামবাসীদের সঙ্গে কথা বলেননি কমিশনের পর্যবেক্ষকরা।

হিমাচলপ্রদেশের সিইও নরেন্দ্র চৌহানের ওপর দায়িত্ব বর্ধমান, বীরভূম, বাঁকুড়া এবং পুরুলিয়া জেলার। ছত্তিসগড়ের সিইও নিধি ছাব্বরের দায়িত্বে নদিয়া, মালদহ, উত্তর এবং দক্ষিণ দিনাজপুর। এদের পাশাপাশি, দিল্লির মুখ্য নির্বাচনী অফিসার চন্দ্রভূষণ কুমারকে দায়িত্ব দেওয়া হয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারের।

.