সারদাকাণ্ডে গ্রেফতার টিভি চ্যানেলকর্তা রমেশ গান্ধী

সারদাকাণ্ডে টিভি চ্যানেলকর্তা রমেশ গান্ধীকে গ্রেফতার করল সিবিআই। সুদীপ্ত সেনকে টিভি চ্যানেল বিক্রির বিষয়ে মধ্যস্থতা করে কয়েক কোটি টাকা পেয়েছিলেন বলে অভিযোগ তাঁর বিরুদ্ধে। এর আগে তাঁকে এই মামলায় বেশ কয়েকবার জিজ্ঞাসাবাদ করে সিবিআই। গ্রেফতারের পর রমেশ গান্ধীকে নিয়ে যাওয়া হয় সল্টলেকের সিজিও কমপ্লেক্সে সিবিআই দফতরে। বেশকিছুদিন চুপচাপ থাকার পর সারদা কাণ্ডে ফের সক্রিয় সিবিআই। সোমবার রাতে গ্রেফতার করা হয়  নিউজ চ্যানেলের কর্তা রমেশ গান্ধীকে। এর আগে সারদাকাণ্ডে ছবার রমেশ গান্ধীকে জেরা করেছে সিবিআই। রমেশ গান্ধীর বিরুদ্ধে অভিযোগ। 

Updated By: Sep 8, 2015, 10:19 AM IST
সারদাকাণ্ডে গ্রেফতার টিভি চ্যানেলকর্তা রমেশ গান্ধী

ব্যুরো: সারদাকাণ্ডে টিভি চ্যানেলকর্তা রমেশ গান্ধীকে গ্রেফতার করল সিবিআই। সুদীপ্ত সেনকে টিভি চ্যানেল বিক্রির বিষয়ে মধ্যস্থতা করে কয়েক কোটি টাকা পেয়েছিলেন বলে অভিযোগ তাঁর বিরুদ্ধে। এর আগে তাঁকে এই মামলায় বেশ কয়েকবার জিজ্ঞাসাবাদ করে সিবিআই। গ্রেফতারের পর রমেশ গান্ধীকে নিয়ে যাওয়া হয় সল্টলেকের সিজিও কমপ্লেক্সে সিবিআই দফতরে। বেশকিছুদিন চুপচাপ থাকার পর সারদা কাণ্ডে ফের সক্রিয় সিবিআই। সোমবার রাতে গ্রেফতার করা হয়  নিউজ চ্যানেলের কর্তা রমেশ গান্ধীকে। এর আগে সারদাকাণ্ডে ছবার রমেশ গান্ধীকে জেরা করেছে সিবিআই। রমেশ গান্ধীর বিরুদ্ধে অভিযোগ। 

সারদা গোষ্ঠীকে একটি চ্যানেল বিক্রির বিষয়ে মধ্যস্থতা করে ৯ কোটি টাকা পেয়েছেন তিনি

সারদা গোষ্ঠীর ২১ কোটি টাকা সরানো হয়েছে তাঁর মালিকানাধীন একাধিক সংস্থায়। 

সারদাকর্তা সুদীপ্ত সেনকে একাধিক প্রভাবশালীর সঙ্গে যোগাযোগ করিয়ে দিয়েছিলেন রমেশ গান্ধী। সেই প্রভাবশালীদের ব্যবহার করে সেবি ও রেজিস্ট্রার অফ কোম্পানিজ-এর তদন্ত প্রভাবিত করতে সমর্থ হন সুদীপ্ত সেন। 

এই অভিযোগেই গ্রেফতার করে সোমবার রাতে সল্টলেকের সিজিও কমপ্লেক্সের সিবিআই দফতর নিয়ে যাওয়া হয় রমেশ গান্ধীকে। আজ তাঁকে আদালতে পেশ করা হবে। সিবিআই সূত্রে খবর, দীর্ঘ সময় তদন্ত চালানোর পর এবার সারাদা মামলা গুটিয়ে আনার কাজ শুরু করা  হচ্ছে। ফলে নতুন করে শুরু হল ধরপাকড়ের পালা। এর আগে জিজ্ঞাসাবাদ করা হয়েছে এমন  কয়েকজন প্রভাবশালীকেও এই দফায় গ্রেফতার করা হতে পারে সিবিআই সূত্রে খবর। 

.