"ধর্ষণ একটা দুটো ঘটছে, বাকিসব বানানো"

Last Updated: Friday, January 18, 2013 - 17:15

"আমাদের বিরুদ্ধে পরিকল্পতি অপপ্রচার চলছে।" নদিয়ার বড়জাগুলিয়ার জনসভায় এমন কথাই বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে আরও একবার সংবাদমাধ্যমকে আক্রমণ করলেন মমতা। বললেন, " ধর্ষণ একটা দুটো ঘটছে। বাকিসব ঘটনা সংবাদমাধ্যম বানিয়ে বলছে"। মমতার আবেদন, "বোনেদের সম্মান বাঁচানোর জন্য দায়িত্ব নিন ভাইরা"।
আরও একবার প্রতিশ্রুতি আর একগুচ্ছ প্রকল্পের কথা শোনালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পঞ্চায়েত ভোটের আগে ঠিক যেমনটা মনে করা হয়েছিল তেমনই চলছে। পশ্চিম মেদিনীপুরের পর এবার নদিয়ার বড়জাগুলিয়ার জনসভায় কল্পতরু হয়ে উঠলেন মমতা। সঙ্গে রুটিনমাফিক বাম জমানার ব্যর্থতার কথা শোনালেন। কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুললেন। তবে সরকারি মঞ্চে দাঁড়িয়ে ফের রাজনৈতিক প্রচার করে বিতর্ক জড়ালেন মুখ্যমন্ত্রী।
নদিয়ার জনসভায় দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী প্রতিশ্রুতি দিলেন, জেলায় পোশাক হাব গড়ে তোলা হবে। সঙ্গে ৭৬২ কিলোমিটার দৈর্ঘ্যের রাস্তা তৈরি করা হবে।সঙ্গে প্রতিশ্রুতির মধ্যে থাকল আরও বেশ কিছু প্রকল্প। যেমন-- জেলার কুটির শিল্পের উন্নতিতে ঢালাও প্রতিশ্রুতি। তার মধ্যে থাকল ২৩টি তন্তুবায় শিল্পে ৪ কোটি টাকার সাহায্য, ৫০০টি আত্মসহায়ক গোষ্ঠীকে আর্থিক সহায়তা,১১৭৫টি বিদ্যালয়ে শ্রেণীকক্ষ বাড়ানো হবে, উচ্চশিক্ষার জন্য ঋণ দেওয়া হবে। জেলায় নবম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত ছাত্রীদের জন্য চল্লিশ হাজার
সাইকেল দেওয়ার কথা ঘোষণা করা হল আজকের জনসভায়। সাচার কমিটির প্রস্তাব মত ৯০% কাজ হয়ে গেছে এমন কথাও দাবি করে বসলেন মমতা বন্দ্যোপাধ্যায়। জেলার বড় সংখ্যাক সংখ্যালঘু ভোটব্যাঙ্কের কথা মাথায় রেখে মুখ্যমন্ত্রী ঘোষণা, সংখ্যালঘুদের জন্য ৬৭ কোটি টাকা বরাদ্দ করা হল। মাদ্রাসা ছাত্রীদের জন্য ৩০,০০০ সাইকেল দেওয়া হবে বলেও ঘোষণা মমতার। জেলার স্বাস্থ্য ব্যবস্থার উন্নতির জন্য মেডিক্যাল হাব গড়া হবে বলেও মুখ্যমন্ত্রী জানান।



First Published: Friday, January 18, 2013 - 19:09


comments powered by Disqus