রেশন কার্ড বিলি নিয়ে রাজ্যের বিভিন্ন প্রান্তে অশান্তি আজও অব্যাহত

রেশন কার্ড বিলি নিয়ে রাজ্যের বিভিন্ন প্রান্তে অশান্তি আজও অব্যাহত। বিক্ষোভকারীদের সঙ্গে কোথাও কোথাও তৃণমূল কর্মীদের সংঘর্ষের ঘটনাও ঘটেছে।  হাওড়ায় রেশন কার্ড বিলি ইস্যুতে কাটারির কোপ মারা হয়েছে ৭২ বছরের এক বৃদ্ধার মাথায়।

Updated By: Feb 8, 2016, 10:22 PM IST

ওয়েব ডেস্ক: রেশন কার্ড বিলি নিয়ে রাজ্যের বিভিন্ন প্রান্তে অশান্তি আজও অব্যাহত। বিক্ষোভকারীদের সঙ্গে কোথাও কোথাও তৃণমূল কর্মীদের সংঘর্ষের ঘটনাও ঘটেছে।  হাওড়ায় রেশন কার্ড বিলি ইস্যুতে কাটারির কোপ মারা হয়েছে ৭২ বছরের এক বৃদ্ধার মাথায়।

ক্ষমতা জাহির করতে কুড়ালের আঘাতে বাহাত্তর বছরের বৃদ্ধার মাথা ফাটিয়ে দিল হাওড়ার আমতার তৃণমূল কর্মী-সমর্থকদের একাংশ। ঘটনার সূত্রপাত রেশন কার্ড বিলি নিয়ে। রবিবার আমতার খোসালপুরের কাঁসরায় রেশনকার্ড বিলি হচ্ছিল। স্থানীয় বাসিন্দারা সকাল থেকে লাইন দিয়েছিলেন কার্ড নেওয়ার জন্য। বেশ কিছুক্ষণ কার্ড বিলির পর আচমকা জানিয়ে দেওয়া হয় রেশন কার্ড বিলি বন্ধ রাখা হচ্ছে। এতে ক্ষিপ্ত হয়ে লাইনে অপেক্ষারতদের কয়েকজনের সঙ্গে বচসা ও হাতাহাতি হয় ঘোষণাকারীদের।

পরের দিন পাল্টা হামলা। তাদের কর্তৃত্ব মানতে হবে এই দাবি নিয়ে বাহাত্তবছরের বৃদ্ধারও মাথা ফাটিয়ে দেওয়া হয়। তবে আক্রান্তদের দাবি, তাঁরাও তৃণমূল সমর্থক।

রেশন কার্ড বিলি নিয়ে অশান্তি ছড়িয়েছে  দুর্গাপুরেও।  দুর্গাপুর সিটি সেন্টারে খাদ্য দফতরের আধিকারিককে ঘিরে বিক্ষোভ দেখান সিপিএম কর্মী সমর্থকরা। অন্যদিকে, উত্তর চব্বিশ পরগনার বারাসতে রেশন কার্ড না পেয়ে বারাসত এক নম্বর বিডিও অফিসে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা।

.