কর্মবিরতিতে রায়গঞ্জ কলেজের অশিক্ষক কর্মচারীরা

Last Updated: Tuesday, December 4, 2012 - 21:12

সরকারি নির্দেশ সত্বেও নতুন বেতনক্রম চালু না হওয়ায় রায়গঞ্জ কলেজে অনির্দিষ্টকালের কর্মবিরতির ডাক দিলেন অশিক্ষক কর্মচারীরা। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ দেবাশিস বিশ্বাসের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছেন বিক্ষোভকারীরা। ২৩ জন অশিক্ষক কর্মচারীর সই-সহ একটি চিঠি পাঠানো হয়েছে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে। কর্মবিরতির জেরে হয়রানি মুখে পড়েছেন ছাত্রছাত্রী ও কলেজ কর্তৃপক্ষ।
ফের খবরের শিরোনামে উত্তরদিনাজপুরের রায়গঞ্জ কলেজ। তবে এবার অধ্যক্ষ নিগ্রহের ঘটনা নয়। অভিযোগ, সরকারি নির্দেশ জারির পরও দীর্ঘদিন ধরে নতুন বেতনক্রম অনুযায়ী বেতন পাচ্ছেন না কলেজের ২৮ জন অশিক্ষক কর্মচারী। ঘটনার প্রতিবাদে মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতির ডাক দিয়েছেন তাঁরা। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ দেবাশিস বিশ্বাসের দিকেই অভিযোগের আঙুল তুলেছেন বিক্ষুব্ধ অশিক্ষক কর্মচারীরা। সংবাদমাধ্যমের সামনেই বাকবিতণ্ডায়ও জড়িয়ে পড়েন দুপক্ষ। যদিও গোটা ঘটনায় উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের কোর্টেই বল ঠেলেছেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ।
 
এদিকে কর্মবিরতির জেরে অসুবিধায় পড়েছেন ছাত্রছাত্রী থেকে শুরু করে কলেজ কর্তৃপক্ষও। কর্মবিরতির জন্য তফসিলি জাতি ও উপজাতিদের ভাতা প্রদানের ফর্ম ভর্তির কাজ বন্ধ হয়ে যায়। বন্ধ রয়েছে ল্যাবের প্র্যক্টিকাল ক্লাসও। সামনেই পরীক্ষার মরসুম। অশিক্ষক কর্মচারীদের অনির্দিষ্টকালের এই ধর্মঘটের জেরে ব্যাহত হবে পরীক্ষাগ্রহণের প্রশাসনিক কাজকর্মও।  
 



First Published: Tuesday, December 4, 2012 - 21:12


comments powered by Disqus