'রাস্তা'র রাজনীতি নিয়ে মুখ খুললেন বাবুল ও মলয় দুপক্ষই

বড়সড় নাটক হয়ে গেল পানাগড় বাইপাস উদ্বোধন ঘিরে। শনিবার বিকেল চারটা নাগাদ বাইপাস উদ্বোধনের কথা ছিল কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র। সেইমত বিভিন্ন সংবাদপত্রে বিজ্ঞাপনও প্রকাশিত হয়। বাইপাসের ধারেই মঞ্চ বাঁধা হয়। আচমকা দুপুর বারোটা নাগাদ ক্রেন দিয়ে বাইপাস খুলে দেন তৃণমূল কর্মীরা। ফিতে কেটে বাইপাসের উদ্বোধন করে দেন রাজ্যের শ্রম মন্ত্রী মলয় ঘটক। উপস্থিত ছিলেন আসানসোলের মেয়র জিতেন্দ্র নাথ তিওয়ারি, মন্ত্রী স্বপন দেবনাথ। মলয় ঘটকের দাবি, মানুষের প্রয়োজনে তিনি দেরি না করে উদ্বোধন করে দিয়েছেন বাইপাসের।

Updated By: Dec 10, 2016, 11:31 PM IST
'রাস্তা'র রাজনীতি নিয়ে মুখ খুললেন বাবুল ও মলয় দুপক্ষই

ওয়েব ডেস্ক: বড়সড় নাটক হয়ে গেল পানাগড় বাইপাস উদ্বোধন ঘিরে। শনিবার বিকেল চারটা নাগাদ বাইপাস উদ্বোধনের কথা ছিল কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র। সেইমত বিভিন্ন সংবাদপত্রে বিজ্ঞাপনও প্রকাশিত হয়। বাইপাসের ধারেই মঞ্চ বাঁধা হয়। আচমকা দুপুর বারোটা নাগাদ ক্রেন দিয়ে বাইপাস খুলে দেন তৃণমূল কর্মীরা। ফিতে কেটে বাইপাসের উদ্বোধন করে দেন রাজ্যের শ্রম মন্ত্রী মলয় ঘটক। উপস্থিত ছিলেন আসানসোলের মেয়র জিতেন্দ্র নাথ তিওয়ারি, মন্ত্রী স্বপন দেবনাথ। মলয় ঘটকের দাবি, মানুষের প্রয়োজনে তিনি দেরি না করে উদ্বোধন করে দিয়েছেন বাইপাসের।

রাস্তা উদ্বোধন নিয়েও রাজনীতি। কেন্দ্রীয় মন্ত্রীর অনুষ্ঠান হাইজ্যাক করে নিলেন রাজ্যের মন্ত্রী। শনিবার বিকেলে পানাগড় বাইপাস উদ্বোধন করার কথা ছিল বাবুল সুপ্রিয়র। তার ৪ ঘণ্টা আগেই ফিতে কেটে ফেললেন মলয় ঘটক। বাবুলের অভিযোগ উন্নয়ন নিয়ে রাজনীতি করছে তৃণমূল। আর মলয় ঘটকের বক্তব্য মানুষের সুবিধার জন্যই কয়েক ঘণ্টা আগে খুলে দেওয়া হয়েছে রাস্তা।

আরও পড়ুন- পাস করানোর দাবিতে অধ্যক্ষকে শারীরিক হেনস্থা বালুরঘাট ল'কলেজে

ঘটনার প্রতিবাদে বাইপাস অবরোধ করেন বিজেপি কর্মীরা। পরে বিকেল চারটে নাগাদ ঘোষিত কর্মসূচি মেনে বাইপাসের  উদ্বোধন করেন বাবুল সুপ্রিয়।
মলয় ঘটকের দাবি ছিল, বাইপাস তৈরি হওয়া সত্তেও কেন্দ্রীয় মন্ত্রীয় উদ্বোধনের জন্য সময় করতে না পারায় বাইপাস চালু হয়নি। তাই বাধ্য হয়েই তিনি উদ্বোধন করে দিয়েছেন। এই ঘটনায় তৃণমূলের বিরুদ্ধে শিষ্টাচারের অভিযোগ তুলেছেন কেন্দ্রীয় মন্ত্রী

এই সূত্র ধরেই বাবুল সুপ্রিয় জানিয়েছেন, আসানসোলের জন্য বিভিন্ন প্রকল্প কেন্দ্র থেকে মঞ্জুর করে আনা হলেও তা তৃণমূলের জন্য রূপায়িত করা যাচ্ছে না। পাল্টা মলয় ঘটকের বক্তব্য, আসানসোলের জন্য কিছুই করেননি বাবুল সুপ্রিয়। বরং তিনি কেন্দ্রীয় মন্ত্রী থাকার সময়ই বন্ধ হয়ে গেছে হিন্দুস্থান কেবলস্। দুই পক্ষের এই টানা হ্যাচ়ডার মাঝেই শনিবার থেকে চালু হয়ে গেল অত্যন্ত প্রয়োজনীয় রাস্তা, পানাগড় বাইপাস।

আরও পড়ুন- সাংসদের ছেলের বিয়েতে পুলিস ভ্যান এসকর্টের কাজ করায় জোর বিতর্ক

.