দ্বিতীয় দফার এসএসসি পরীক্ষা নির্বিঘ্নেই

Last Updated: Sunday, September 2, 2012 - 12:56

নির্বিঘ্নেই শেষ হল স্কুল সার্ভিস কমিশনের দ্বিতীয় দফার পরীক্ষা। এদিন ৪টি জেলার ৫টি কেন্দ্রে পরীক্ষায় বসেন প্রায় ২ হাজার পরীক্ষার্থী। হাওড়া, হুগলি, বর্ধমান ও মালদা--এই চার জেলায় পরীক্ষা নেওয়া হয়।
নজিরবিহীন ভাবে এবছরই স্কুল সার্ভিসে একই পদের জন্য দুবার পরীক্ষা নেওয়া হল। প্রত্যেকটি পরীক্ষাকেন্দ্রের দায়িত্বে ছিলেন বিভিন্ন রিজিয়নের চেয়ারম্যানরা। এবছর এসএসসি কর্তৃপক্ষের চূড়ান্ত গাফিলতির জেরে স্কুলে শিক্ষক-শিক্ষিকা নিয়োগের এই পরীক্ষায় নজিরবিহীন বিশৃঙ্খলা তৈরি হয়। কোথাও পরীক্ষা শুরুর দীর্ঘক্ষণ পর, কোথাও পরীক্ষা শেষে প্রশ্নপত্র পৌঁছয়। কোথাও আবার অ্যাডমিট কার্ডে উল্লেখ করা পরীক্ষাকেন্দ্রে গিয়ে ওই কেন্দ্রের হদিশই পাননি পরীক্ষার্থীরা। যার জেরেই এই দ্বিতীয় দফার পরীক্ষা নিতে বাধ্য হল স্কুল সার্ভিস কমিশন।
প্রথম থেকেই ঘটনায় দায় এড়াতে চাইলেও শেষ পর্যন্ত এসএসসির চেয়ারম্যানের রিপোর্টের ভিত্তিতে কমিশনের ৫ জন আধিকারিককে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় স্কুল শিক্ষা দফতর। ফলে দ্বিতীয় দফা নির্বিঘ্নে মিটলেও একই পদের জন্য নজিরবিহীনভাবে দুবার পরীক্ষা নেওয়ার ঘটনা কমিশনের অস্বস্তিকে আরও বাড়িয়ে দিল।
 



First Published: Sunday, September 2, 2012 - 23:20


comments powered by Disqus