শিলিগুড়িতে ধৃত মণিপুরী জঙ্গি

Last Updated: Tuesday, June 12, 2012 - 21:45

শিলিগুড়ির হোটেল থেকে এক মণিপুরী জঙ্গিকে গ্রেফতার করল পুলিস। ধৃত জঙ্গির নাম প্রিয়কুমার ওরফে কেশু মেইতি। তার কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র, কয়েক রাউন্ড কার্তুজ সহ বেশ কিছু জিনিসপত্র উদ্ধার করেছে পুলিস। ধৃত জঙ্গিকে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সির আধিকারিকদের হাতে তুলে দেওয়া হবে।  
ন্যাশনাল ইনভেস্টিগেটিভ এজেন্সির খবর অনুযায়ী শিলিগুড়ির একটি হোটেলে হানা দিয়ে প্রিয়কুমার ওরফে কেশু মেইতি নামে এক জঙ্গিকে গ্রেফতার করে পুলিস। ভুয়ো পরিচয় দিয়ে নেপাল যাওয়ার উদ্দেশে সে ওই হোটেলে ওঠে বলে পুলিসসূত্রে খবর। কেশু মেইতির সঙ্গে তার স্ত্রী এবং শিশুপুত্র ছিল বলে জানা গিয়েছে। তাদের মণিপুরের বাড়িতে ফিরে যেতে বলা হয়েছে।
দীর্ঘদিন ধরেই বিভিন্ন জঙ্গি সংগঠন শিলিগুড়িকে করিডোর হিসেবে ব্যবহার করে আসছে বলে খবর ছিল পুলিসের কাছে। শিলিগুড়ি, নক্সালবাড়ি, পানিট্যাঙ্কি এলাকা থেকে এর আগেও বেশ কয়েকজন জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে।
ধৃত কেশু মেইতির কাছ থেকে বেশ কয়েকটি সিম কার্ড, মোবাইল ফোন, আগ্নেয়াস্ত্র ও কয়েক রাউন্ড কার্তুজ উদ্ধার করেছে পুলিস। এছাড়ও ডেবিট ও ক্রেডিট কার্ড, রেশন কার্ড, প্যান কার্ডও উদ্ধার করা হয়েছে। এগুলি বেশিরভাগই ভুয়ো বলে দাবি পুলিসের। পুলিসসূত্রে খবর, এই জঙ্গিকে এনআইএর আধিকারিকদের হাতে তুলে দেওয়া হবে।



First Published: Tuesday, June 12, 2012 - 21:45


comments powered by Disqus