বরফের রাস্তায় স্তব্ধ কাশ্মীর

মরশুমের তৃতীয় বারের তুষারপাতে বিধ্বস্ত জম্মু ও কাশ্মীর।  গত ২৪ ঘণ্টা ধরে চলা একটানা বৃষ্টিতে পরিস্থিতি আরও জটিল হয়েছে। বরফ সরিয়ে যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করতে সকাল থেকেই তত্‍পর প্রশাসন।

Updated By: Nov 5, 2015, 09:03 PM IST
বরফের রাস্তায় স্তব্ধ কাশ্মীর

ব্যুরো: মরশুমের তৃতীয় বারের তুষারপাতে বিধ্বস্ত জম্মু ও কাশ্মীর।  গত ২৪ ঘণ্টা ধরে চলা একটানা বৃষ্টিতে পরিস্থিতি আরও জটিল হয়েছে। বরফ সরিয়ে যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করতে সকাল থেকেই তত্‍পর প্রশাসন।

পেঁজা তুলোর মত আস্তরণে ঢাকা চারিদিক। প্রবল তুষারপাত উপভোগ করতে রোম্যান্টিক গানের সুরে গা ভাসালেন নায়ক-নায়িকা। তুষারপাত, গানের সুর আর কাশ্মীর একাকার হয়ে গিয়েছিল সেই ছবিতে।

তবে বৃহস্পতিবারের তুষারপাত ও একটানা প্রবল বৃষ্টি কাশ্মীরের সেই ছবিকে কার্যত নাড়িয়ে দিয়েছে। কারণ সেই তুষারপাতে সৌন্দর্যের সঙ্গে যোগ হয়েছে সাধারণ মানুষের হয়রানির ছবিটা। প্রবল তুষারপাত ও ভারী বৃষ্টিতে বৃহস্পতিবার স্তব্ধ হয়ে গেল জম্মু-শ্রীনগর জাতীয় সড়ক। বরফের মোটা আস্তরণে ঢাকা পড়ে যায় শ্রীনগর-লে হাইওয়ে। আটকে পড়ে প্রায় পাঁচশোটি পণ্যবাহী ও যাত্রীবাহী যান।

যান চলাচল স্বাভাবিক করতে বৃহস্পতিবার সকাল থেকে মাঠে নামে জম্মু প্রশাসন। বরফ সরিয়ে শুরু হয় রাস্তা পরিষ্কারের কাজ। অন্যদিকে তুষারপাত ও বৃষ্টির জোড়া ফলায় স্থানীয় এলাকাগুলির তাপমাত্রা একধাক্কায় নেমেছে বেশ কয়েক ডিগ্রি।

.