সেনা ইস্যুতে রাজ্যপালের সঙ্গে রাজ্য সরকারের সংঘাত এখনই মিটছে না তা, স্পষ্ট

ইস্যু সেনা। রাজ্য সরকারের সঙ্গে রাজ্যপালের সংঘাত তুঙ্গে। গতকালই রাজ্যপালের বিরুদ্ধে তোপ দেগেছিলেন মুখ্যমন্ত্রী। আজ কেশরীনাথ ত্রিপাঠি ফের বোঝালেন, সেনা নিয়ে রাজ্য সরকারের সুরে কথা বলতে রাজি নন তিনি। টোলপ্লাজায় সেনা সমীক্ষা। বেজায় ক্ষুদ্ধ মুখ্যমন্ত্রী।নবান্নে মমতার রাত পাহারা। সংসদে দুকক্ষে ঝড়। তোলপাড় রাজ্য -রাজনীতি। তারমধ্যেই শনিবার মুখ খোলেন রাজ্যপাল।আগুনে ঘি পড়ে। নাম না করলেও, যাঁর উদ্দেশে বার্তা কিছুক্ষণের মধ্যে তোপ দাগেন তিনিও। টুইট করে নিজের কায়দাতেই কেশরীনাথ ত্রিপাঠিকে পাল্টা নিশানা করেন মুখ্যমন্ত্রী। কেন্দ্রীয় সরকারের ভাষায় কথা বলছেন রাজ্যপাল! আটদিন তিনি শহরেই ছিলেন না। বিবৃতি দেওয়ার আগে সমস্ত ঘটনা যাচাই করা উচিত। এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক। শনিবার রাজভবনে মোদী সরকারের বিরুদ্ধে স্মারক লিপি জমা দিতে যান শাসক দলের নেতামন্ত্রীরা। সেখানেও রাজ্যপালের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দেন শিক্ষামন্ত্রী।

Updated By: Dec 4, 2016, 08:54 PM IST
সেনা ইস্যুতে রাজ্যপালের সঙ্গে রাজ্য সরকারের সংঘাত এখনই মিটছে না তা, স্পষ্ট

ওয়েব ডেস্ক: ইস্যু সেনা। রাজ্য সরকারের সঙ্গে রাজ্যপালের সংঘাত তুঙ্গে। গতকালই রাজ্যপালের বিরুদ্ধে তোপ দেগেছিলেন মুখ্যমন্ত্রী। আজ কেশরীনাথ ত্রিপাঠি ফের বোঝালেন, সেনা নিয়ে রাজ্য সরকারের সুরে কথা বলতে রাজি নন তিনি। টোলপ্লাজায় সেনা সমীক্ষা। বেজায় ক্ষুদ্ধ মুখ্যমন্ত্রী।নবান্নে মমতার রাত পাহারা। সংসদে দুকক্ষে ঝড়। তোলপাড় রাজ্য -রাজনীতি। তারমধ্যেই শনিবার মুখ খোলেন রাজ্যপাল।আগুনে ঘি পড়ে। নাম না করলেও, যাঁর উদ্দেশে বার্তা কিছুক্ষণের মধ্যে তোপ দাগেন তিনিও। টুইট করে নিজের কায়দাতেই কেশরীনাথ ত্রিপাঠিকে পাল্টা নিশানা করেন মুখ্যমন্ত্রী। কেন্দ্রীয় সরকারের ভাষায় কথা বলছেন রাজ্যপাল! আটদিন তিনি শহরেই ছিলেন না। বিবৃতি দেওয়ার আগে সমস্ত ঘটনা যাচাই করা উচিত। এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক। শনিবার রাজভবনে মোদী সরকারের বিরুদ্ধে স্মারক লিপি জমা দিতে যান শাসক দলের নেতামন্ত্রীরা। সেখানেও রাজ্যপালের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দেন শিক্ষামন্ত্রী।

আরও পড়ুন মোদী শাস্তির হুমকি দিতেই উল্টো স্রোত!

যুদ্ধং দেহি মেজাজ রবিবারও ধরে রাখল শাসক শিবির।তবে, নিজের অবস্থানে অনড় রাজ্যের সাংবিধানিক হেডমাস্টারমশাই। তাল ঠুকছে দুপক্ষই। আপাতত সেনা ইস্যুতে  রাজ্যপালের সঙ্গে রাজ্য সরকারের সংঘাত যে এখনই মিটছে না তা দিনের আলোর মতো স্পষ্ট।

আরও পড়ুন  নতুন পঞ্চাশ টাকার নোটে কী থাকছে আর কী থাকছে না, জানুন

.